পুলিশ-বিহারি সংঘর্ষে যুবকের চোখ গুলিবিদ্ধ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৯ - ০৫:৫১:১৪ অপরাহ্ন

বিল বকেয়া রাখায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জের ধরে রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক‌্যাম্পের বিহারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

এ সময় বিক্ষুব্ধ বিহারীরা পুলিশের গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশের গুলিতে রকি হোসেন (২২) নামে এক যুবকের চোখ  গুলিবিদ্ধ হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বিকেল পৌনে ৫টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছিল।

ঢ‌াকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমান জানান, বিহারীদের কাছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) প্রায় ৩১ কোটি টাকা বিদ্যুৎ বিল পাওনা আছে। কয়েক দিন আগে সংস্থাটির লোকজন এসে জেনেভা ক‌্যাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এ নিয়ে বিক্ষোভ হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আবার বিদ্যুৎ সংযোগ দেয়।

তিনি আরো জানান, শনিবার দুপুরে দিকে স্থানীয় কাউন্সিলর মিজান ও তার নেতাকর্মী এবং মোহাম্মদপুর থানার ওসি বিদ্যুৎ বিলের বিষয়ে বিহারীদের সঙ্গে কথা বলতে যান। তখন কাউন্সিলরের লোকজন ও বিহারীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর এবং তাতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে বিহারী ক্যাম্পের ভেতর থেকে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ ও হামলা করা হয়। এতে পুলিশের ১৪ সদস‌্য আহত হয়েছেন। একপর্যায়ে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে বিহারীরা ভিন্ন কথা বলছেন। উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক জুনায়েদ জুয়েল গণমাধ্যমকে বলেন, ‘বেশ কিছুদিন ধরে জেনেভা ক্যাম্পে নিয়মিত বিদ্যুৎ সরবরাহ নেই। দিনের বেলা তো বিদ্যুৎ থাকেই না, রাতের বেলাও বিদ্যুৎ বন্ধ করে দেয়া হচ্ছে। বিদ্যুতের দাবিতে শান্তিপূর্ণভাবে গজনবি রোডে অবস্থান নিলে পুলিশ ক্যাম্পবাসীদের ওপর লাঠিচার্জ করে। এতে বিহারীরা উত্তেজিত হয়ে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে।’

বিহারীরা তাজমহল, হুমায়ূন ও শাহজাহান রোডে অবস্থান নিয়েছে। র‌্যাব-পুলিশের সঙ্গে সাদা পোশাকের গোয়েন্দারা পুরো এলাকা ঘিরে রেখেছে।

এদিকে, সংঘর্ষের সময় চোখ, বুক এবং পিঠে গুলিবিদ্ধ রকিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

উত্তরা নিউজ/এস,এম,জেড