পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধ করায় সরকারকে জেএসপি’র অভিনন্দন


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ - ০১:২৯:২৯ অপরাহ্ন

বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসি) ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো সংস্কার ও আধুনিকায়ন করা ও এর আগে শ্রমিকদের পাওনা প্রায় ৫ হাজার কোটি টাকা বুঝিয়ে দেওয়ার সরকারের যে সিদ্ধান্তের কথা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী জানিয়েছেন তাকে স্বাগত জানিয়ে সরকারকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)।

৫ জুলাই ২০২০ রোববার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে পার্টির চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজু বলেন, “পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের লক্ষ্যে আগামী তিন দিনের মধ্যে তাদের তালিকা প্রস্তুত করতে মাননীয় প্রধানমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন তাই প্রমাণ করে তিনি জনমানুষের নেত্রী। বাংলাদেশের মানুষের দুঃখ কষ্টে তিনি অতীতে যেমন ছিলেন বর্তমানে আছেন। পাটকল শ্রমিকদের পুনর্বাসন ও বন্ধ পাটকলগুলো খোলার নির্দেশ দিয়ে তিনি লাখো শ্রমিক পরিবারের মুখে হাসি ফুটিয়েছেন। আমরা তাঁর সরকারের এই জনবান্ধব কাজকে স্বাগত জানাই।”

তিনি বলেন, “বাংলাদেশের সোনালী আঁশ পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করতে হবে। আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে পাটের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে হবে। কৃষকরা যাতে তাদের পাটের ন্যায্য মূল্য পায় তা নিশ্চিত করতে। তবেই আমরা আবারো আমাদের রপ্তানীতে পাটের ভূমিকা বৃদ্ধি করে দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে পারবো।”