uttaranews24 uttaranews24
সবার আগে সবসময়


পাকিস্তানের দিনে ৬ রানে জিতলো অস্ট্রেলিয়া







উত্তরা নিউজ টোয়েন্টিফর। ডেস্ক রিপোর্ট: দুবাইয়ে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৬ রানে জিতেছে অস্ট্রেলিয়া। আগে ব্যাটিং করে তিন ব্যাটসম্যানের অর্ধশতকে ২৭৭ রান সংগ্রহ করে সফরকারী অস্ট্রেলিয়া। জবাবে দুই ব্যাটসম্যানের শতকের পরেও জয় পেতে ব্যর্থ হয় পাকিস্তান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ করেন ইমাদ ওয়াসিম। উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের উদ্বোধনী জুটিতে অর্ধ শতাধিক রান। ৩৯ রানে অধিনায়ক ফিঞ্চ আউট হলে ভেঙে যায় তাদের ৫৬ রানের জুটি।

তারপরে দ্রুতই ফিরে যান শন মার্শ (৫), পিটার হ্যান্ডসকম্ব (৭) ও মার্কাস স্টইনিস (২)। পঞ্চম উইকেটে উসমান খাজা ও গ্লেন ম্যাক্সওয়েলের জুটিতে আসে ৩৯ রান। দলীয় ১৪০ রানে ব্যক্তিগত ৬২ রান করে সাজঘরে ফেরেন খাজা। গত ১২ ইনিংসে এটি তার সপ্তম অর্ধ শতাধিক রানে।

ষষ্ঠ উইকেটে ১৩৪ রানের জুটি গড়ে চাপ সামাল দিয়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি। সেঞ্চুরি থেকে মাত্র দুই রান দূরে থাকতে রান আউট হয়ে ফেরেন ম্যাক্সওয়েল। তার ৮২ বলে ৯৮ রানের ঝলমলে ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছয়। উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্যারির ব্যাট থেকে আসে ৫৫ রান। দুইজনেই ইনিংসের শেষ ওভারে আউট হন।

নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে অস্ট্রেলিয়া সংগ্রহ করে ২৭৭ রান। পাকিস্তানের ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাসনাইন ও ইয়াসির শাহ নেন দুইটি করে উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই শান মাসুদকে হারায়। ২৫ রান করে বিদায় নেন হারিস সোহেলও। তবে দুর্দান্ত খেলেন অভিষিক্ত আবিদ আলী। ১১৯ বলে ১১২ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ৯টি চার।

শতক তুলে নেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানও। এই সিরিজে এটি তার দ্বিতীয় শতক। ৯ চার ও ১ ছক্কায় ১০২ বলে ১০৪ রান করেন তিনি।

তৃতীয় উইকেটে ১৪৪ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যাচ্ছিলেন আবিদ ও রিজওয়ান। কিন্তু বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় জিততে থাকা ম্যাচও হেরে বসে পাকিস্তান। তাদের মিডল অর্ডারের কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের রানে পৌঁছাতে পারেনি।

ফলে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৬ রানে জয় পায় অস্ট্রেলিয়া। তিনটি উইকেট শিকার করেন অজি পেসার নাথান কোল্টার নাইল। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া: ২৭৭/৭ (ম্যাক্সওয়েল ৯৮, উসমান খাজা ৬২, অ্যালেক্স ক্যারি ৫৫, ফিঞ্চ ৩৯; হাসনাইন ২/৫২, ইমাদ ২/৫৬, ইয়াসির ২/৫৭)

পাকিস্তান: ২৭১/৮ (আবিদ ১১২, রিজওয়ান ১০৪, সোহেল ২৫; কোল্টার নাইল ৩/৫৩)

ফল: ৬ রানে জয়ী অস্ট্রেলিয়া।