পাঁচ দিন ব্যাপি ‘রাজউক সেবা সপ্তাহ’ শুভ উদ্বোধন


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ২৩ জুন ২০১৯ - ০৯:০০:৪১ অপরাহ্ন

উত্তরা নিউজ: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব শহীদ উল্লা খন্দকার রবিবার সকাল ১১টায় রাজউকের প্রধান কার্যালয়ে ফিতা কেঁটে ও বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন । ২৩ জুন (রোববার) শুরু হয়ে সেবা সপ্তাহ চলবে আগামী ২৭ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত।

অনুষ্ঠানে অনলাইনে আবেদন করেছেন এমন আবেদনকারীদের ভূমি ব্যবহার ছাড়পত্র, নির্মাণ অনুমোদনপত্র, নামজারীপত্র ও রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দকারীদের ফ্ল্যাটের চাবি হস্তান্তর করা হয়েছে।

পূর্ত সচিব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে ডিজিটাল বাংলাদেশের ঘোষনা করেছেন রাজউক সেই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে রাজউক দায়িত্বে সাথে কাজ করছে। রাজউক সেবা প্রত্যাশীদের দ্রুত ও সহজে সেবা প্রদান লক্ষ্যে সেবার অনেক গুলো ধাপ কমিয়েছে। এছাড়াও অনলাইনে ভূমি ব্যবহার ছাড়পত্র ও নির্মাণ অনুমোদনপত্র প্রদান শতভাগ চালু করা হয়েছে। ধীরে ধীরে রাজউকের সকল সেবা অনলাইনে প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ও রাজউক এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব আমজাদ হোসেন বলেন, অটোমেশনের ক্ষেত্রে রাজউক বিশাল অগ্রগতি সাধন করেছে। গ্রাহকরা এখন রাজউকে না এসেই ঘরে বসে অনলাইনে ভূমি ব্যবহার ছাড়পত্র ও ভবন নির্মাণ অনুমোদনের আবেদন করতে পারবেন এবং অনলাইনেই তাদের আবেদন নিষ্পত্তি করা হবে। এর ফলে নীরব বিপ্লব শুরু হয়েছে। তিনি বলেন, এটি চলমান প্রক্রিয়া; রাজউকের সকল কর্মকর্তা-কর্মচারী শতভাগ শ্রম ও মেধা দিয়ে এই কারযক্রম এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রাজউকের সদস্য (পরিকল্পনা) জনাব সাঈদ নূর আলম। এরপর রাজউক কর্তৃক প্রদত্ত সেবা সমূহের বিষয়ে সংক্ষিপ্ত উপস্থাপনা করেন নগর পরিকল্পনাবিদ জনাব আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজউকের সদস্য (এস্টেট ও ভূমি) জনাব মো আজহারুল ইসলাম, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রন) জনাব আবুল কালাম আজাদ সহ রাজউকের সকল শ্রেনীর কর্মকর্তা-কর্মচারী এবং সেবা প্রত্যাশীগণ।