পঞ্চগড়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ও মাস্ক না পরে বেপরোয়া ভাবে বাজারে ঘোরাফেরা


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৬ জুন ২০২০ - ০৮:৫৯:৪৩ অপরাহ্ন

মোঃ ফাজিয়া রাব্বী পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের বোদা থানার ৮ নং বোদা সদর ইউনিয়নে নাশির মন্ডল হাট বাজারে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান-পাট খোলা রাখে ও মাস্ক না পরে বেপরোয়া ভাবে বাজারে ঘোরাফেরা করে। বাজারের যেদিকে তাকাই সেদিকেই মানুষের জনসমাগম। এলাকার মানুষ মানতে চাচ্ছেন না করোনা মহামারীর নিষেধাজ্ঞা। সরকারি বিধি নিষেধ অমান্য করে সামাজিক দুরত্ব না মেনে আড্ডা দিচ্ছেন চায়ের দোকানে।

বোদা সদর ইউনিয়নের নাশির মন্ডল হাট বাজার সকাল ৬ টা হতে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে। বিভিন্ন স্থানের মানুষ আসে এই বাজারে। মাস্ক ব্যবহার করে না, হাত গ্লোভস পরে না। কোন দোকানে হেন্ট সেনিটাইজার ও নাই। খোলা রাখে হোটেল,একই থালায় খাবার খাচ্ছেন তিন থেকে চার জন মানুষ। হোটেলের অবস্থাও নোংরা। যেখানে সেখানে মানুষের জনসমাগম। বাজারের মানুষের বেহাল দশা। এভাবে চলতে থাকলে এই ইউপির মানুষের শরীরে খুব তাড়াতাড়ি করোনা ভাইরাস শনাক্ত হবে , মনে করেন বুদ্ধিজীবী রা।

ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান মানিক এ বিষয়ে বাজারের সকল দোকানদার কে সরকারি নির্দেশ মানার কথা বলে ও সরকারি নিয়ম অনুযায়ী দোকান বন্ধ করার নির্দেশ দেন।তার পর ও বেপরোয়া ভাবে দোকান খোলা রাখে। তিনি আরও বলেন বাজারের সকল মানুষদের সরকারি বিধি নিষেধ মানার জন্য অনুরোধ ও সাস্হ‍্য বিধি মেনে চলাফেরার নির্দেশ দেন।কিন্তু তার পরও মানতেছেন না বাজারের মানুষ করোনা মহামারীর বিধি নির্দেশনা।