নড়াইলে ৫’শ পিস ইয়াবাসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ - ০৫:২৩:১৯ অপরাহ্ন

নড়াইল জেলা প্রতিনিধিঃ থানা পুলিশ ৫’শ পিস ইয়াবাসহ এলাকার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী রমজান মোল্যা (৩৫) কে আটক করেছে। সে অভিনব কায়দায় পেটের ভিতর ইয়াবা পাচার করছিল। কালনা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে চট্রগ্রামসহ একাধিক থানায় মাদক মামলা রয়েছে।

পুলিশ সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে নড়াইলের লোহাগড়া থানার এসআই মিলটন কুমার দেবদাস ও আতিকুজ্জামান সংগীয় এএসআই শিকদার হাসিবুর রহমান ও ওবায়েদ শেখ ভোরে রাতে কালনা ফেরিঘাট এলাকা থেকে উপজেলার কামঠানা গ্রামের মৃত উলফাত মোল্যার ছেলে রমজান মোল্যাকে আটক করে। এ সময় তার প্যান্টের পকেট থেকে ৫০পিচ ইয়াবা উদ্ধার করা হয়। পরে রমজানের স্বীকারোক্তি মোতাবেক রমজানকে ওষুধ খাইয়ে তার পেটে থাকা ৪৫০পিচ ইয়াবা উদ্ধার করে পুলিশ।

রমজান জানায়, সে কক্সবাজারের উখিয়া থেকে পেটের ভেতরে ইয়াবা বহন করে নড়াইলের লোহাগড়ায় আসছিল। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় দেড় লাখ টাকা। মঙ্গলবার ভোরে রাতে রমজানের বিরুদ্ধে চট্টগ্রামে মাদক মামলা রয়েছে এবং ২০১২ সাল থেকে ইয়াবা কেনাবেচার সঙ্গে জড়িত। পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ইয়াবা ব্যাপারে কোনো ছাড় নয়। জেলাকে মাদকমুক্ত করতে আমরা আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছি। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।

অপর দিকে নড়াইলে ইয়াবাসহ চাকুরিচ্যু সেনাসদস্য এস এম সৌরভ হোসাইনকে (৩৭) আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। জেলা কারাগারের সামনে থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। সৌরভ মাগুরা জেলা সদরের ভিটাসাইর গ্রামের এস এম মোক্তার হোসাইনের ছেলে এবং নড়াইল আনসার ক্যাম্প এলাকায় ভাড়া থাকেন।

ডিবি পুলিশের এসআই তাহিদুর রহমানের নেতৃত্বে এএসআই আনিস, নাহিদ, কনস্টেবল শ্রীনারায়ন, সরোয়ার, মফিজ, বাবু মোহন কুডু, সুফিয়ান ও রকিব মাদক কারবারি সৌরভকে আটক করে। নড়াইল জেলা কারাগার এলাকায় ইয়াবা বিক্রির উদ্দেশ্যে এসে পুলিশের হাতে ধরা পড়ে সৌরভ। এ ঘটনায় নড়াইল সদর থানায় মামলা দায়ের হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, রাতে ইয়াবাসহ চাকুরিচ্যু সেনাসদস্য এস এম সৌরভ হোসাইনকে (৩৭) আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। নড়াইল জেলা ইয়াবামুক্ত করার লক্ষ্যে ইয়াবা বিরোধী অভিযান অব্যাহত আছে।