উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


নেইমারকে কখন ছাড়া হবে






দলবদলের মৌসুম চলছে। নেইমারও প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) আর থাকছেন না, এমন খবর অনেক দিন ধরেই ভেসে বেড়াচ্ছে বাতাসে। কখনও শোনা যাচ্ছে ব্রাজিলিয়ান সুপারস্টার ফিরবেন পুরনো ক্লাব বার্সেলোনায়, কখনও বা আসছে রিয়াল মাদ্রিদের নাম। কখনও আবার খবর, নেইমার পিএসজিতেই থাকছেন।

নেইমারের দলবদল নাটক নিয়ে আসলে তাই ধোঁয়াশায় ভক্তরা। পিএসজি তার দাম হাঁকিয়ে বসে আছে ২৫০ মিলিয়ন ইউরো (প্রায় আড়াই হাজার কোটি টাকা)। ইনজুরিপ্রবণ একজন ফুটবলারকে এত উচ্চমূল্য দিয়ে এখন আর কেউই কিনতে চাইছে না।

গত মৌসুমের শেষ দিক থেকে গুঞ্জন ছড়িয়ে পড়ে, নেইমার থাকতে চান না পিএসজিতে। গুঞ্জনকে তিনি নিজেই সত্য প্রমাণ করেন, নিজমুখে পিএসজি ছাড়বেন বলে। পুরনো ক্লাব বার্সায় ফিরে যেতে চান বলেও আগ্রহ প্রকাশ করলেন তিনি।

সাম্প্রতিক সময়ে বার বার নেইমারের দলবদল নিয়ে নাটক নানাভাবে মঞ্চস্থ হয়েছে। কয়েকবার তো এমনও শোনা গেছে, বার্সা তাকে দলে নিয়ে নিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত বার্সেলোনা আর নেয়নি তাকে। এমনকি তারা নেইমারের বিষয়ে পিএসজির সঙ্গে দর কষাকষিও করেছে। কিন্তু সমঝোতা হয়নি।

এবার নেইমারের চলে যাওয়া কিংবা থাকা নিয়ে মুখ খুললেন পিএসজির কোচ থমাস টাচেল। রেঁনের বিপক্ষে নেইমারকে ছাড়া খেলতে নেমে রোববার রাতে ২-১ গোলে হেরেছে পিএসজি।

তারকা এই ফরোয়ার্ডের অভাবটা যে ভালোই বোধ করেছে দল, বোঝা গেল টাচেলের কথা। নেইমারের দলবদল নিয়ে পিএসজি কোচ বলেন, ‘নতুন আরেকজন আসার আগ পর্যন্ত সে পিএসজি ছাড়বে না, এটা সম্ভব নয়। এটা পরিষ্কার যে সে যদি থেকে যায়, তবে আমােদের জেতানোর মতো একজন খেলোয়াড় থাকবে।’

নেইমারকে যদি রেখেই দিতে চায় পিএসজি, তবে কেন এই ম্যাচে খেলানো হলো না? টাচেল জানালেন কারণটাও, ‘আমি কি ভাবছি, এটা গুরুত্বপূর্ণ কোনো বিষয় নয়। আজ আমার এই খেলোয়াড় খেলেনি, কারণ সে অন্যদের মতো ট্রেনিং করতে পারেনি। এটাই আসল কারণ। এখানে কিছু পরিবর্তন হয়নি।’

উত্তরা নিউজ/এস,এম,জেড