নির্বাচন কমিশনে দুর্নীতির তদন্ত দাবি বিএনপির


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৯ - ০১:০৭:৩৬ অপরাহ্ন

নির্বাচন কমিশনে দুর্নীতির তদন্ত দাবি জানিয়েছে বিএনপি। শনিবার (৩০ নভেম্বর) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি করেন।

তিনি বলেন, ‌নিয়োগ প্রক্রিয়া নিয়ে নির্বাচন কমিশন বিভক্ত। প্রধান নির্বাচন কমিশনার ও সচিব এককভাবে সিদ্ধান্ত নিয়ে লোক নিয়োগ দিচ্ছেন এবং বিভিন্ন কাজ করছেন, যেটা সংবিধানের পরিপন্থী। কারণ এখানে কমিশনের সবাই মিলে একক সিদ্ধান্ত নিতে হয়। সেটা তারা করতে ব্যর্থ হয়েছেন।

ফখরুল বলেন, এই নির্বাচন অযোগ্য। এখন যেটা মনে হচ্ছে যে, নির্বাচন কমিশনেও দুর্নীতির তদন্ত হওয়া দরকার। কারণ যে বিষয়গুলো সেখানে ঘটছে সেটা সম্পূর্ণভাবে দুর্নীতিই হচ্ছে বলে আমাদের জনগণের মধ্যে ধারণা তৈরি হয়েছে। আমরা মনে করি, দুর্নীতি দমন কমিশনের অনতিবিলম্বে নির্বাচন কমিশনের দুর্নীতি খুঁজে বের করতে কাজ করা প্রয়োজন।

একাদশ নির্বাচন কমিশনের ভূমিকার কঠোর সমালোচনা করে তাদের পদত্যাগের দাবি পুনর্ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।