নির্বাচনে জয়ের লক্ষ্যে অংশ নিন, প্রশ্নবিদ্ধ করতে নয় -তথ্যমন্ত্রী


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২০ - ০৮:৫৯:১০ অপরাহ্ন

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বিএনপির উদ্দেশে বলেছেন, তারা (বিএনপি) নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে প্রথম থেকেই অভিযোগের বাক্স নিয়ে বসেছে।

মন্ত্রী আজ রাজধানীর তেজগাঁওয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের প্রকৃতি মেলা-২০২০ এর উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপি নেতারা প্রতিদিন সংবাদ সম্মেলন করে বিভিন্ন অভিযোগ করছেন এবং নির্বাচনের পরেও তা করতে পারেন। গত জাতীয় নির্বাচনের সময়ও দেখা গেছে বিএনপি নির্বাচনে জয়লাভের চেয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বেশি ব্যস্ত ছিল। ফলে তারা নির্বাচনে কাঙ্ক্ষিত ফল লাভ করতে পারেনি। তাই বিএনপি নেতাদের অনুরোধ করবো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নয় বরং গণতন্ত্রের স্বার্থে, গণতন্ত্রকে সমুন্নত রাখতে, জয়ের মানসে  নির্বাচনে অংশগ্রহণ করুন।’

বিএনপির একজন কাউন্সিলরকে পুলিশের গ্রেফতার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, কারো বিরুদ্ধে যদি ফৌজদারি মামলা এবং ওয়ারেন্ট থাকে তাহলে তাকে আইনশৃঙ্খলা বাহিনী যে কোন সময় গ্রেফতার করতে পারে। সে আওয়ামী লীগ কিংবা বিএনপি বা যে দলেরই হোক না কেন।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এবং চ্যানেল আই আয়োজিত ১০ম প্রকৃতি মেলার উদ্বোধনী বক্তব্যে আয়োজকদের অভিনন্দন জানিয়ে পরিবেশ গবেষক ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘নগরায়ন ও আধুনিকায়নের জন্য আমরা প্রতিদিন প্রকৃতি ধ্বংস করছি। কিন্তু মানবজাতিকে বাঁচিয়ে থাকার স্বার্থেই প্রকৃতিকে আমাদের বাঁচাতে হবে। অর্থাৎ আমাদের জন্যই আমাদের প্রকৃতিকে রক্ষা করতে হবে। আমি আশা করবো বর্তমানে প্রকৃতি রক্ষায় আমাদের দেশে যে সচেতনতা সৃষ্টি হয়েছে তা সামাজিক আন্দোলনে রূপ নেবে। কারণ প্রকৃতি বাঁচলেই আমরা বাঁচবো।’