নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ

- ইশা ছাত্র আন্দোলন

» উত্তরা নিউজ ডেস্ক জি.এম.টি | | সর্বশেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২০ - ০৪:৫৯:৪৬ অপরাহ্ন

বাংলাদেশের দুর্বল অর্থনীতিতে দ্রব্যমূল্য বৃদ্ধি এখন আর কোনো বিশেষ সংবাদ নয়; বরং নিত্যনৈমিত্তিক সত্য ঘটনা। এই দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সমাজের মুষ্টিমেয় সুবিধাভোগী ও বিত্তবান মহল ছাড়া বাকি সবাই জর্জরিত। বিশেষ করে সমাজের দরিদ্র্য ও নিম্ম এবং মধ্যবিত্ত অংশের ওপর তার আঘাত চরম হয়ে উঠছে।


করোনাকালেও বাংলাদেশে নাস্তিকদের মুখে চুনকালি>ভিডিওটি দেখুন


একদিকে করোনা ভাইরাস সৃষ্ট বিপর্যয়ে কর্মচ্যুত হয়ে দরিদ্র মানুষগুলো নিঃস্ব হওয়ার উপক্রম, অন্যদিকে প্রতি বছরের ন্যায় রমজানের শুরুতেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীনভাবে বৃদ্ধি পাওয়ায় নিম্নবিত্ত তো বটেই; মধ্যবিত্ত পরিবারগুলোকেও রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে না পারা সরকারের চরম অযোগ্যতা ও ব্যর্থতার বহিঃপ্রকাশ।

আজ ২৬ এপ্রিল’২০ইং রবিবার বিকাল ৩টায় এক যৌথ বিবৃতিতে উপরোক্ত কথা বলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম এবং সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম।

নেতৃদ্বয় আরো বলেন, বাজার যাচাইয়ে দেখা গেছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য দ্বিগুণ এবং কোনো কোনো ক্ষেত্রে তার চেয়েও বেশি বৃদ্ধি পেয়েছে। এটা কোনোভাবেই কাম্য নয়। সুতরাং যথাযথ বাজার মনিটরিং সেলের মাধ্যমে সুষ্ঠুভাবে বাজার নিয়ন্ত্রণ করতে হবে। অন্যথায় রাষ্ট্রের বিপুল সংখ্যক জনগণ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে বলে আমরা আশঙ্কা করছি। যা রাষ্ট্র ও ক্ষমতাসীন সরকার উভয়ের জন্যই ক্ষতির কারন হয়ে দাঁড়াবে।