uttaranews24 uttaranews24
সবার আগে সবসময়


নিজ ওয়ার্ডের উন্নয়নে সাহারা খাতুনের সহযোগিতা চাইলেন ডি এম শামীম






উত্তরা নিউজ টোয়েন্টিফর ডটকম। মুহাম্মদ গাজী তারেক রহমান: ৩০ মার্চ, ২০১৯ উত্তরা কমিউনিটি সেন্টারে বিকাল ৫টা হতে শুরু হওয়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নব-গঠিত ওয়ার্ডসমূহের নির্বাচিত কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভা সম্পন্ন করেছেন ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি।
সাহারা খাতুনের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিব হাসান, ডিএনসিসি ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, দক্ষিণখান থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ, উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ সহ ঢাকা মহানগর উত্তরের সর্বস্তরের আওয়ামী নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন নব-নির্বাচিত কাউন্সিলরগণ যথাক্রমে শফিকুল ইসলাম শফিক, মোতালেব মিয়া, ডিএম শামীম, শরিফুর রহমান, ফরিদুর রহমান, নাসির উদ্দিন, জাহাঙ্গীর হোসেন যুবরাজ, জাকিয়া সুলতানাসহ ঢাকা-১৮ আসনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।
এসময় ৫০নং ওয়ার্ডের কাউন্সিলর ডি.এম শামীম অ্যাডভোকেট সাহারা খাতুন এম.পি’র উদ্দেশ্যে বলেন, ৫০ নং ওয়ার্ডে ঢাকা ১৮ আসনের একটি জনগুরুত্বপূর্ণ ওয়ার্ড। এই ওয়ার্ডের বাসিন্দারা চরম ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছে। বিশেষ করে কসাই বাড়ি, জয়নাল মার্কেট, আজমপুর রেলগেটগুলোকে মারাত্মক ঝুঁকিপূর্ণ আখ্যা দিয়ে ডি এম শামীম বলেন, এসব স্থান দিয়ে ট্রেন চলাচল করে বিধায় অল্প সময়ের ব্যবধানে বাসিন্দাদের সিগন্যাল পড়তে হয়। ঘন্টার পর ঘন্ট সিগন্যালে পড়ে থাকতে হয় এই ওয়ার্ডের বাসিন্দাদের। যারফলে জীবনের ঝুঁকি নিয়ে অনেক সময় রাস্তা পারাপারে বাধ্য হয় বিধায় মারাত্মক দুর্ঘটনা এখানকার নিত্যনৈমত্তিক ব্যপার হয়ে দাঁড়িয়েছে। আমি চাই ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে ট্রাফিক পুলিশের আদলে একটি দক্ষ জনবল তৈরি করে এই স্থানগুলোতে কাজে লাগাতে। তবে এক্ষেত্রে কিভাবে এসব জনবলের বেতন-মজুরি প্রদান করা যায় সে ব্যাপারে আপনার সহযোগিতা কামনা করি। ডি এম শামীম বলেন, ৫০ নং ওয়ার্ডের এই সমস্যা নিয়ে আমি মেয়র মহোদয়ের সাথে কথা বলেছি, সেখান থেকে আশ্বাস পেয়েছি কিন্তু এখন চোখে সব অন্ধকার দেখছি।
ডিএনসিসি ৫০ নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর ডি এম শামীম আরও বলেন, নির্বাচনের আগে আমি জনগণকে আশ্বাস দিয়েছিলাম তাঁদের সমস্যাগুলোকে সমাধান করব, তাই আমি ওয়ার্ডবাসীকে দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে চাই। এ ব্যাপারে আজকের এই আলোচনা সভার সভাপতি ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের সহযোগিতা একান্তভাবে কামনা করছি। তিনি আরও বলেন, ৫০ নং ওয়ার্ডের দক্ষিণাংশে দীর্ঘদিন ধরেই জলাবদ্ধতার কবলে পড়ে আছে, এ সমস্যা থেকে ওয়ার্ডবাসীকে উত্তরণের জন্য পদক্ষেপ নেয়া একান্ত জরুরী।
এসময় কাউন্সিলর ডি এম শামীম তার ওয়ার্ডে সার্বিক উন্নয়নের ক্ষেত্রে সকলকে এগিয়ে আসার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়ে মতবিনিময় সভায় বক্তব্য প্রদান করেন।