নিউ জার্সিতে বন্দুকধারীর হামলায় পুলিশ কর্মকর্তা সহ নিহত ছয়


» আশরাফুল ইসলাম | ডেস্ক এডিটর | | সর্বশেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯ - ১২:০৭:২৫ অপরাহ্ন

কর্তৃপক্ষ বলছে, মঙ্গলবার প্রায় এক ঘন্টা ভারী বন্দুকের শব্দে নিউ  জার্সি সিটির রাস্তায় ভরা এক তীব্র বন্দুক যুদ্ধের পরে একজন পুলিশ অফিসার এবং তিনজন বাইরের লোক সহ ছয়জন মারা গেছেন।

কর্তৃপক্ষ যোগ করেছে যে এটি কোনও সন্ত্রাস-সম্পর্কিত ঘটনা বলে কোনও ইঙ্গিত পাওয়া যায়নি।মঙ্গলবার সন্ধ্যায় জার্সি সিটির পুলিশ প্রধান মাইকেল কেলি জানিয়েছেন, নিহতদের মধ্যে দু’জন সন্দেহভাজনকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

কেলি বলেছিলেন, দু’টি দৃশ্যে শ্যুটিংটি হয়েছিল একটি কবরস্থানে, যেখানে অফিসারকে গুলি করে হত্যা করা হয়েছিল, এবং কোশার সুপার মার্কেটে চালিয়ে যাওয়া হয়েছিল, যেখানে আরও পাঁচটি লাশ পাওয়া গেছে।”আমাদের অফিসাররা কয়েক ঘন্টা ধরে আগুনে ছিল,” চিফ বলেছিলেন।

তিনি শুটিং ঠিক কী শুরু করেছিল তা বলতে পারেননি তবে তিনি বিশ্বাস করেন যে নিহত অফিসার কিছু “বাজে ছেলে” বন্ধ করার চেষ্টা করছেন।গভর্নর জানায়, বেশ কয়েকজন পুলিশ আধিকারিককে গুলিবিদ্ধ করা হয়েছিল, যা একটি স্কুল সহ একটি পাড়া, তালাবদ্ধ অবস্থায় ফেলেছিল।

বিক্ষিপ্ত, ভারী বন্দুকযুদ্ধ একটি বড় পুরো অভিযান বরাবর ছড়িয়ে পড়ে। সোয়াট দল, রাজ্য পুলিশ এবং ফেডারেল এজেন্টরা প্রতিক্রিয়া জানায় এবং পুলিশ এই অঞ্চলটিকে অবরুদ্ধ করে দেয়, যেখানে একটি ক্যাথলিক স্কুল, কিছু স্টোর, একটি কোশার সুপার মার্কেট এবং একটি চুলের স্টাইলিস্ট রয়েছে।

“আমাদের চিন্তাভাবনা এবং প্রার্থনা জার্সি সিটি পুলিশ বিভাগের পুরুষ এবং মহিলাদের সাথে রয়েছে, বিশেষত এই স্ট্যান্ডঅফের সময় গুলিবিদ্ধ অফিসারদের সাথে এবং বর্তমানে বাসিন্দাদের এবং স্কুলছাত্রীদের সাথে তালাবন্ধে রয়েছেন,” ডেমোক্র্যাটিক গভর্নর ফিল মারফি বলেছেন।”সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে এবং এই পরিস্থিতি সমাধানে আমাদের আইন প্রয়োগকারী পেশাদারদের প্রতি আমার সমস্ত আস্থা রয়েছে।”

ডোনাল্ড ট্রাম্প টুইটারের মাধ্যমে ভুক্তভোগীদের কাছে চিন্তাভাবনা ও প্রার্থনা প্রেরণ করেছেন এবং এই ঘটনাকে “ভয়াবহ” বলে অভিহিত করেছেন।ফোনটি এলাকায় বেশ কয়েকটি ব্যবসায়ের প্রতিক্রিয়া জানায়। ক্যাথলিক স্কুলে ফোনটির উত্তর দেওয়া কেউ, যা প্রাক-স্কুল থেকে অষ্টম শ্রেণির মধ্যে দিয়ে চলেছে, বলেছে যে তালাবন্ধটি অব্যাহত থাকায় সমস্ত শিশু নিরাপদ ছিল। স্ক্যানার ট্র্যাফিক অনুযায়ী পুলিশ কৌশলগত দলগুলি বিদ্যালয়টির মধ্য দিয়ে যাচ্ছিল।

নিয়মিত বিরতিতে জোরে জোরে গুলি ছোঁড়া শোনা যেত তবে ম্যানহাটান থেকে হডসন নদীর ঠিক ওপারে শহরটিতে দুপুর ২ টার দিকে হ্রাস পেয়েছে।

কয়েকজন বাইস্ট্যান্ড সেলফোনগুলিতে অ্যাকশন ফিল্ম করতে পুলিশ বাধা বিপক্ষে চাপ দিয়েছিল, বন্দুকের গুলি ফেটে বাতাস ভরে উঠলে কেউ কেউ চিৎকার করে।

অ্যান্ডি প্যাটেল শ্যুটিং সাইট থেকে প্রায় তিনটি ব্লক দূরে একটি মদের দোকানে কাজ করেন এবং বলেন যে প্রায় এক ঘন্টা ধরে নিয়মিত গুলি চলছিল।

“আমি গুলির শব্দ শুনতে পাচ্ছি। এটি পটকা ফেলার মতো। প্রায় এক ঘন্টা আগে তারা পাগলের মতো শুটিং করছিল। তারপরে এটি ২০ বা ৩০ মিনিটের মতো বন্ধ হয়ে যায়। পুলিশরা সবাইকে রাস্তায় সরিয়ে দিচ্ছিল, ”প্যাটেল বলেছেন।জার্সি সিটি পুলিশ জানিয়েছে যে তাদের ফোনে সরবরাহ করার কোনও তথ্য নেই।

হোয়াইট হাউসের মুখপাত্র হোগান গিডলি বলেছেন, ডোনাল্ড ট্রাম্পকে শুটিংয়ের বিষয়ে জানানো হয়েছিল এবং তা পর্যবেক্ষণ করছেন।

ব্যুরো অফ অ্যালকোহল, টোব্যাকো, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক বলেছে যে এটি প্রতিক্রিয়া জানায়। নিউইয়র্ক পুলিশ বিভাগ জরুরি পরিষেবা কর্মীদের প্রেরণ করেছে, এবং ফোর্সের সন্ত্রাসবাদ বিরোধী ইউনিট পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।

বাসিন্দাদের দ্বারা প্রকাশিত ভিডিও শটটি শহরের অন্যতম প্রধান রাস্তায় গুলি চালানোর শব্দে রেকর্ড করা হয়েছে এবং আইন প্রয়োগকারী কর্মকর্তাগুলি লম্বা লাইন দেখিয়ে বন্দুকের দিকে ইঙ্গিত করছে, বাইরের দিকে চিত্কার করে বলে, “রাস্তা পরিষ্কার করুন! রাস্তা থেকে সরে যাও!”