নরসিংদী আমদিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি সম্ভাব্য প্রার্থী ২ জন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৯ - ১১:০১:২৩ পূর্বাহ্ন

সারাদেশে চলছে আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়ন/ইউনিট পর্যায়ের মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতু্ন কমিটি গঠনের সম্মেলন। এরই প্রেক্ষিতে নরসিংদী-২ পলাশ নির্বাচনী এলাকার আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে বর্তমান সভাপতি ও সম্ভাব্য অপর এক প্রার্থী নিয়ে ২ জনের নাম আলোচনায় উঠে এসেছে। তাদের কর্মী সমর্থকদের মাঝেও সম্মেলনের আগাম বাতাস বইতে শুরু করেছে।

যদিও এখন পর্যন্ত সম্মেলনের কোন তারিখ নির্ধারন করা হয়নি। তবুও সম্মেলনের সম্ভাব্য সময়কে সামনে রেখে দলের কর্মী সমর্থকদের চাঙ্গা করে তুলছে। প্রশ্ন উঠেছে আগামী সম্মেলনে আমদিয়া ইউনিয়নের কে হচ্ছেন ইউঃ আ’লীগের সভাপতি। সরেজমিনে দলের কর্মী সমর্থকদের সাথে আলাপ করে জানা যায় তাদের কেউ কেউ বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ ইবনে রহিজ মিঠুকে আগামী সম্মেলনেও সভাপতি হিসেবে দেখতে চায়। আবার অনেকে দল পরিবর্তণ করে আওয়ামীলীগে যোগ দেয়া সাবেক ইউনিয়ন বি এন পি নেতা ও বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান নাজিমউদ্দিন ভূইয়া রিপনকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দেখতে চায়।আমদিয়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহবায়ক ফারুক আহমেদ বলেন, আব্দুল্লাহ ইবনে রহিজ মিঠু একজন খাঁটি আওয়ামীলীগ,দলের জন্য তিনি অনেক শ্রম দিয়েছেন, নির্যাতিত হয়েছেন, ত্যাগকারী একজন নেতা।ইউনিয়ন আওয়ামীলীগকে একটি সুসংগঠিত দলে পরিণত করেছেন। আমরা তাকেই পূণরায় সভাপতি হিসেবে দেখতে চাই। অপরদিকে, ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন বলেন, নাজিম উদ্দিন ভূইয়া রিপন একজন কর্মীবান্ধব ও গরীব দুঃখির পাশে দাড়ানো মানবিক ব্যক্তি। দলে তিনি অল্প দিন হলেও দলের জন্য কাজ তার অল্প নয়।দলের জন্য তিনি একজন নিবেদিত প্রান। আমরা তাকেই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দেখতে চাই। এদিকে মাঠ ঘুরে দেখা গেছে, আগামী সম্মেলনকে সামনে রেখে আলোচনায় আসা কোন ব্যক্তিই এখন পর্যন্ত তারা আগামী সম্মেলনে সভাপতি পদ প্রার্থী হচ্ছে কি হচ্ছেনা এ নিয়ে কোন প্রকার মুখ খোলেননি। খোঁজ নিয়ে জানা গেছে, মিঠু একজন খাঁটি আওয়ামীলীগ ও ত্যাগী নেতা হিসেবে পলাশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি স্থানীয় এম পি, আনোয়ারুল আশরাফ খান দীলিপের নিকট এবং এলাকায় যতটা প্রিয় ও আস্থাভাজন, দল পরিবর্তণ করে আওয়ামীলীগে যোগ দেয়া শিল্পপতি ও বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন ভূইয়া রিপনও অল্প সময়ে দলের জন্য বহু পরিমানে কাজ করে এম পি ও স্থানীয়দের মাঝে ততটাই প্রিয় ও আস্থার পাত্র হয়ে উঠেছেন। শুধু তাই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তাদের কর্মী সমর্থকরা লড়ে যাচ্ছেন নিয়মিত। যে যার মত তার নেতার সমর্থনে পোষ্ট দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। এসব পোষ্টে বিভিন্ন জনের কমেন্টসগুলো পোষ্টকে আরও চাঙ্গা করে তুলছে।

এদিকে, স্থানীয় বয়োজৈষ্ঠরা বলছেন, মিঠু এবং রিপন দুজনেই বর্তমানে দল এবং এমপির জন্য নিবেদিত প্রাণ।সামনের সম্মেলনে এ দুজনের একজনকেই সভাপতি হিসেবে সিলেক্ট করতে হবে দলকে। এখন, দেখার বিষয় হবে দল কাকে সিলেক্ট করবে। দল পরিবর্তণ করে আসা দলের নিবেদিত প্রার্থীকে নাকি পূর্ব হতেই যিনি দলের নিবেদিত প্রাণ তাকে। তবে, সাধারণ কর্মী সমর্থকদের দাবী সভাপতি হিসেবে তাকেই যেন আসীন করানো হয় যেন আম জনতা ও দল তার পাশে সুরক্ষিত থাকে।