নরসিংদীতে বিস্কুট  ও কার্টুন তৈরীর কারখানায় অগ্নিকান্ড


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২০ - ১১:৪২:৪৩ পূর্বাহ্ন

নরসিংদী সংবাদদাতা: নরসিংদীতে বিস্কুট  ও কার্টুন তৈরীর কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
শনিবার (১৯ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে নরসিংদী সদর উপজেলার চিনিশপুরের আবাসিক এলাকায় স্থাপিত কার্টুন ও বিস্কিট তৈরীর কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
এসময় আগুনের লেলিহান শিখা দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ায় কারখানার একটি টিনের ঘর পুড়ে ছাই হয়ে যায়। এলাকাবাসী ফায়ার সার্ভিসে খবর দিলে এলাকাবাসী ও ফায়ার সার্ভিস কর্মীদের সম্মিলিত প্রচেষ্টায় রাত পৌনে ৫টার দিকে  আগুন নিয়ন্ত্রনে আসে।
এলাকাবাসী জানায়, এখানে ছোট ছোট শিশুদের দিয়ে কাজ করানোর ফলে  কারখানা দুটিতে বার বার আগুন লাগার ঘটনা ঘটছে বলে তারা ধারণা করছেন।
তারা বলেন, পাশের একটি বাসার ছাদ থেকে পানি দেয়ার কারণে অল্প সময়ের মধ্যে  আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে যার ফলে আগুন আবাসিক এলাকায় ছড়াতে পারেনি। যেহেতু কারখানা দুটি আবাসিক এলাকায় স্থাপিত তাই পাশের ভবনটিতে আগুন লাগলে এ মহল্লার আরো প্রায় ১২ টি ভবনে দ্রুত আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা ছিল।গত তিন বছরে তিন তিনবার কারখানা দুটিতে আগুন লাগার ঘটনা ঘটেছে বলে ও জানান এলাকাবাসী।
ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, যেহেতু গভীর রাতের ঘটনা তাই তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ নিশ্চিত হওয়া যায়নি। আবাসিক এলাকা থেকে কারখানা দুটি অন্যত্র স্থানান্তরসহ সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।