বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন

নরসিংদীতে ‘বথুয়াদী সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শনিবার, ১৭ জুলাই, ২০২১
নরসিংদীতে ‘বথুয়াদী সমাজ কল্যাণ সংস্থার’ উদ্যোগে ২ শতাধিক অসচ্ছল পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
শনিবার (১৭ জুলাই) সকাল সাড়ে দশটার সময় বথুয়াদী বাজারস্থ বথুয়াদী সমাজ কল্যাণ সংস্থা কার্যালয়ে নগদ অর্থ বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
পবিত্র কোরআন শরীফ তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রমের শুভ সূচনা হয়।
রফিকুল ইসলামের সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ আজিজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সংগঠনের সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের সভাপতি রফিকুল ইসলাম দুলু বথুয়াদী, গাজির গাঁও,দড়ি গাজির গাঁও ও কালী ভৈরবপুর এলাকার সর্বস্তরের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বিগত বছরের ন্যায় এবারের ঈদে ও এলাকার অবহেলিত ও দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে পেরে মহান আল্লাহর দরবারে শোকরিয়া জানাই।
তিনি আরো বলেন, আমাদের সংগঠনের সৃষ্টির শুরু থেকে এখন পর্যন্ত প্রতি ঈদেই আমরা আমাদের সংগঠনের উদ্যোগে এলাকার অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে নগদ অর্থ,ঈদ সামগ্রী, শীতের সময় শীতবস্ত্র,করোনা মহামারী কালে খাদ্য সামগ্রী,মাস্ক,সেনিটাইজারসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছি। আমাদের এলাকার যুবসমাজ,ধনী,সমাজ সংস্কারক ও প্রবাসে অবস্থিত রেমিট্যান্স যোদ্ধাদের সহযোগীতায় সবসময় এলাকার অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।গত রমজানে বথুয়াদী, গাজির গাঁও,দড়ি গাজির গাঁও ও কালী ভৈরবপুরসহ মাধবদীর বিভিন্ন মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে কোরআন শরীফ বিতরণ, এলাকার মানুষের চলাচলের সুবিধার্থে বাঁশের সাঁকো নির্মাণ, কালভার্ট ও রাস্তা মেরামত সহ বিভিন্ন ধরনের উন্নয়ন মূলক কাজ করেছি। ভবিষ্যতে ও আমাদের সংগঠনের এসকল কাজ অব্যাহত রাখতে এলাকার সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
সংগঠনের সভাপতি প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা রইছ মিয়া মুঠোফোনে জানান,২০০১ সালের ১৮ ই জানুয়ারি এলাকার অবহেলিত জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন,মাদক,নেশা, ইভটিজিং ও বাল্যবিয়ে রোধসহ সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে এ সংগঠনের যাত্রা শুরু হয়। এবং বিগত সময়ে এ সংগঠনের সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় সমাজের অনেক অসহায় মানুষের উপকার সাধিত হয়েছে। ভবিষ্যতে ও এর উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।
আলোচনা শেষে বথুয়াদী, গাজির গাঁও,দড়ি গাজির গাঁও ও কালী ভৈরবপুরের প্রায় ২ শতাধিক অসচ্ছল পরিবারের নারি-পুরুষ সদস্যদের প্রত্যেকের হাতে ঈদ উপহার হিসেবে নগদ ৫ শত টাকা করে প্রদান করা হয়। নগদ অর্থ বিতরণ শেষে যাদের আর্থিক সহযোগিতায় সংগঠনের কার্যক্রম পরিচালিত হচ্ছে তাদের সুস্থতা, সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনা ও নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত করা হয়।
এসময় মোঃ রফিকুল ইসলাম, মোঃ কাইয়ুম, মোঃ সাকিব, নাসির উদ্দিন, জিয়াউর রহমান, খোরশেদ আলম, জোবায়ের, শাহাদাত হোসেন,মহিষাশুরা ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য সাইদুর রহমান ফকির ও ফজলুল হকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
Technical Support: Uttara IT Soluation
themesba-lates1749691102