নরসিংদীতে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হয়েছেন আমিনুর রশীদ সুজন


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২১ - ১০:০১:৪৬ অপরাহ্ন

মনিরুজ্জামান, নরসিংদী: শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে নরসিংদীর মনোহরদী পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত প্রথম বারের মতো ৯টি ওয়ার্ডে ৪০টি কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের মাধ্যমে দ্বিতীয় বারের মত আওয়ামী লীগের প্রার্থী আমিনুর রশিদ সুজন নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয় লাভ করেন।
ভোটাররা জানান, ইভিএমের মাধ্যমে ভোট দিতে এসে তারা অনেকেই বিরম্বনায় পরেছেন। এতে আঙ্গুল এর ছাপ না মিলার কারণে অনেকে ভোট দিতে না পেরে হতাশ হয়ে বাড়ি ফিরে গেছেন।  পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৭ শত ৯৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৫ শত ৮০জন এবং নারী ভোটার ৭ হাজার ২ শত ১৮।
দ্বিতীয় শ্রেণির এ পৌরসভায় মেয়র পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র আমিনুর রশিদ সুজন নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন (৮৮৮২), বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হক ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন (৫৮৫), স্বতন্ত্র প্রার্থী ইমরান আহমেদ (মোবাইল ফোন প্রতীকে নিয়ে ভোট পেয়েছেন (৩৭২) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী আবদুল মান্নান হাতপাখা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন (৪০২)
এছাড়া কাউন্সিলর ও সংরক্ষিত  নারী আসনে ২৯ জন প্রতিদ্বন্দ্বীতা করে ১নং ওয়ার্ডে বাবুল,২নং ওয়ার্ডে আকরাম,৩নং ওয়ার্ডে তাজুল,৪নং ওয়ার্ডে কামাল,৫নং ওয়ার্ডে বাবুল,৬নং ওয়ার্ডে মাসুদ,৭নং ওয়ার্ডে হারুন মাঝি,৮নং ওয়ার্ডে মোঃ জুয়েল, ৯নং ওয়ার্ডে মোঃ জাকারিয়া টুটুলসহ ৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর জয় লাভ করেন।
রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন সিনিয়র কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, সকাল থেকেই ভোট কেন্দ্র গুলোতে স্বাভাবিক ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল থেকে বিকাল পর্যন্ত কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এ পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
এ নির্বাচনে ৯টি কেন্দ্রে ৯টি মোবাইল টিম, তিনটি স্ট্রাইকিং ফোর্স, দুটি গোয়েন্দা শাখা (ডিবি) টিম, ৭টি পুলিশ চেকপোস্ট, প্রতিটি কেন্দ্রে ৮ জন পুলিশ ও ৯ জন আনসার সদস্য নির্বাচন চলাকালে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।