নরওয়েতে কোরআন শুনতে রাস্তায় জড়ো হয়েছেন বহু সাধারণ নরডিক (ভিডিওসহ)


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ - ০৭:৪১:২৪ অপরাহ্ন

সম্প্রতি নরওয়েতে কোরআন অবমাননার ঘটনায় যখন সারা বিশ্বের মুসলিমরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে, তখন সম্প্রীতি ও ভালোবাসার হাত বাড়িয়ে দিয়েছে নরওয়ের মুসলিমরা।

গত সপ্তাহে কোরআন অবমাননার মতো দুঃখজনক ঘটনার পর তারা নরওয়ের রাস্তায় রাস্তায় ফুল বিতরণ করেছে এবং পার্কে সাউন্ড বক্সে কোরআনের তিলাওয়াত বাজিয়েছে। নরডিক মুসলিমদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ও সামাজিক মাধ্যম ইউটিউবে প্রকাশিত ছবি ও ভিডিওতে তাদের ফুল বিতরণ ও কোরআন তিলাওয়াত বাজাতে দেখা গেছে। কোরআন তিলাওয়াত শুনতে জড়ো হয়েছে বহু সাধারণ নরডিক।

গত সপ্তাহে নরওয়ের ‘ইসলামবিদ্বেষী’ সংগঠন ‘স্টপ ইসলামাইজেশন অব নরওয়ে’ (এসআইএন) ক্রিসচিয়ানসান্ড শহরে ইসলামবিরোধী বিক্ষোভের আয়োজন করে। এতে কোরআন অবমাননা ও তাতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পাকিস্তানি যুবক ওমর ইলিয়াস এ ঘটনার তাত্ক্ষণিক প্রতিবাদ করেন এবং তাতে বাধা দেন।

ঘটনায় বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ মুসলিম বিশ্বে বিক্ষোভ ও প্রতিবাদ হয়। তারা এ ঘটনার উপযুক্ত বিচার ও আটক মুসলিম যুবকের মুক্তি দাবি করে এবং এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে নরওয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে।

সূত্র: কালের কন্ঠ