নদীতে বর্জ্য ফেলা যাবে না: নৌপরিবহন প্রতিমন্ত্রী


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ - ০৭:৪২:৫০ পূর্বাহ্ন

ঢাকা, ২০ চৈত্র (৩ এপ্রিল) : নদীতে কোনো ধরনের ময়লা ও বর্জ্য  ফেলা যাবে না। নদী রক্ষায় নদী তীর দখল ও দূষণমুক্ত করতে সরকার পদক্ষেপ গ্রহণ করেছে, যা সর্বমহলে প্রশংসিত হয়েছে। এখন আমাদের অঙ্গীকার নদী তীরের বর্জ্য অপসারণ করা। বর্জ্য অপসারণের প্রতীকী কর্মসূচি ঢাকা শহরের প্রতিটি মানুষের কাছে পৌঁছে যাবে। কোনোভাবেই আমরা নদীতে ময়লা ফেলব না- এ প্রতিজ্ঞা নিয়ে সকলকে কাজ করতে হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী গতকালচ ঢাকা সদরঘাট টার্মিনাল সংলগ্ন পার্কিং ইয়ার্ডে বিআইডব্লিউটিএ আয়োজিত বুড়িগঙ্গা নদীর তীরভূমি থেকে বর্জ্য অপসারণের লক্ষ্যে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) -এর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলামের  সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ এবং বিশিষ্ট কলামিস্ট ও পরিবেশবিদ সৈয়দ আবুল মকসুদ।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের দুর্ভাগ্য আমরা নদীকে রক্ষা করতে পারিনি। এটা আমাদের জন্য লজ্জা ও পরিতাপের বিষয়। তিনি বলেন, এখন আমাদের টার্নিং পয়েন্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছেন, তাঁর নেতৃত্বে আমরা সকল ক্ষেত্রে ঘুরে দাঁড়াব। বঙ্গবন্ধু হাজার বছরের শৃঙ্খলা ভেঙে আমাদের স্বাধীনতা দিয়েছেন, আর  প্রধানমন্ত্রী মমত্ববোধ দিয়ে রাষ্ট্র পরিচালনা করছেন।

প্রতিমন্ত্রী পরে সদরঘাটের লালকুঠি-শ্যামবাজার এলাকায় বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন করেন।