নতুন ফিচার আনল হোয়াটসঅ্যাপ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ - ০৮:০৬:৪১ অপরাহ্ন

ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবে নতুন ফিচার এনেছে অনলাইন মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ধরুন আপনার ফোনে কোনো পুরোনো কন্ট্যাক্ট রয়ে গেছে। সেই কন্ট্যাক্টের হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস নিজের থেকেই আপনার অ্যাপে স্ট্যাটাস অংশে দেখা যায়। অনেক ক্ষেত্রে সেই কন্ট্যাক্টের স্ট্যাটাস দেখতে চান না অনেকে।

সে ক্ষেত্রে হোয়াটসঅ্যাপে মিউট স্ট্যাটাসের অপশন থাকে। কিন্তু স্ট্যাটাস মিউট করলেও স্ট্যাটাস সেকশনের তলায় শো করতে থাকে। মিউটেড স্ট্যাটাস হিসেবে থেকে যায় সেগুলো। এর ফলে ভুল করে টাচ পড়ে গেলে সিন হয়ে যায় সেই ব্যক্তির স্ট্যাটাস।

এই সমস্যারই সমাধানে এবার উদ্যোগী হলো হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ বেটার পরের সংস্করণ থেকে মিউট করা হোয়াটসঅ্যাপ হাইড করে রাখা যাবে। ফলে আনহাইড না করা পর্যন্ত আর দেখতে পাবেন না স্ট্যাটাসগুলো। ফলে ভুল করে টাচ পড়ে সিনও হয়ে যাবে না।

এটি ছাড়াও বেটা ভার্সনে একটি নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এবার থেকে হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে আলাদা করে স্টেটাস দেয়ার কোনো প্রয়োজন নেই।

সরাসরি হোয়াটসঅ্যাপ অ্যাপ থেকেই ফেসবুকে শেয়ার করে দেয়া যাবে স্ট্যাটাস। যোগ করা হয়েছে শেয়ার টু ফেসবুক স্টোরি অপশন। এর ফলে ফেসবুকে স্টোরি হিসেবে শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস।

এর আগে ফেসবুক মেসেঞ্জারে অ্যাড করা হয়েছে ডার্ক মোড। মেসেঞ্জারের মতো করেই ডার্ক মোড আনতে চাইছে হোয়াটসঅ্যাপের প্রযুক্তিবিদরা।

এছাড়াও জুন মাসে কিউআর কোড স্ক্যান করে কন্ট্যাক্ট শেয়ার করার ফিচার আনে হোয়াটসঅ্যাপ। মে মাসের শুরুতে কিউআর কোডের ফিচার শুরু করা হয়। এবার হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে চালু হয়েছে কিউআর কোড স্ক্যানার।

উত্তরা নিউজ/এস,এম,জেড