Avatar এরশাদ হোসেন বিজয়
Reporter


নতুন ক্যারিয়ার শুরু করলেন ক্রেমার






উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমঃ জিম্বাবুয়ের বিপক্ষে ১০ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ৪ ম্যাচ ওয়ানডে সিরিজের আগেই জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে আরব আমিরাত ক্রিকেট বোর্ড। গতবছর আইসিসি বিশ্বকাপ কোয়ালিফায়ার পর্যন্ত জিম্বাবুয়ের অধিনায়ক ছিলেন ক্রেমার, বিশ্বকাপের কোয়ালিফায়ার বাঁধা টপকাতে না পারাতেই তার অধিনায়কত্ব কেড়ে নিয়েছিলো ক্রিকেট জিম্বাবুয়ে।

এই আরব আমিরাতের বিপক্ষেই টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচে তিন রানে হেরে বিশ্বকাপের মূল পর্বে খেলা থেকে ছিটকে যায় জিম্বাবুয়ে। অধিনায়কত্ব হারানো ৩২ বছর বয়সী ক্রেমার ক্যারিয়ারের ইতি টেনে সপরিবারে পাড়ি জমান আরব আমিরাতে, যেখানে তার স্ত্রী আমিরাতে পাইলটের কাজে যোগ দেয়।

এরই মধ্যে জিম্বাবুয়ের এই সাবেক লেগ স্পিনার যোগ দিয়েছে আরম আমিরাত ক্রিকেট দলের পরামর্শক হিসেবে। তার প্রথম মিশনই শুরু হচ্ছে নিজের সাবেক দল জিম্বাবুয়েকে হারানোর পরামর্শদাতা হিসেবে। তাকে পরামর্শক হিসেবে পেতে মূলত অনুরোধ করেছেন আরব আমিরাতের প্রধান কোচ ডগি ব্রাউন ও পারফরম্যান্স ম্যানেজার উইলকিনচান।

আরব আমিরাতের জাতীয় দলের সাথে যুক্ত হতে পারাকে দারুণ ব্যাপার উল্লেখ করে ক্রেমার বলেন, ‘আমার সাথে ডগি ও উইল যোগাযোগ করেছিল। আমাদের মাঝে বেশ ভালো কথাবার্তা হয়। আরব আমিরাতের জাতীয় দলের সাথে যুক্ত হতে পারা আমার জন্য বেশ দারুণ ব্যাপার।’ খেলোয়াড়ি জীবনে হারারেতে জন্ম নেওয়া এই লেগ স্পিনার জিম্বাবুয়ের হয়ে খেলেছেন ১৯ টেস্ট, ৯৬ ওয়ানডে ও ২৯টি টি-টোয়েন্টি ম্যাচ।

প্রসঙ্গত, আগামী ১০ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া সিরিজে আরব আমিরাতকে আথিতিয়েতা দিবে জিম্বাবুয়ে দল। সিরিজের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। জিম্বাবুয়ে ছেড়ে যাওয়া ক্রেমারের প্রথম কোচিং মিশন নিজ শহরে নিজ দেশের বিপক্ষেই শুরু হতে যাচ্ছে।

 

/এ.এইচ.বি