নখের সৌন্দর্য বাড়াতে নেইল আর্ট


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ - ০৫:২৫:৪০ অপরাহ্ন

 মানুষ যতই আধুনিক হচ্ছে তার সঙ্গে তার সৌন্দর্য সচেতনতাও বেড়ে চলেছে। চিত্রাঙ্কন ব্যাবহার এখন শুধু খাতা আর কাপরের মধ্যে সীমাবদ্ধ নেই। চিত্রাঙ্কনকেও মানুষ তার ফ্যাশনের একটি উপাদানে পরিনত করেছে। অনেকেই গায়ে, হাতে চিত্রাঙ্কন করে যাকে আমরা ট্যাটু বলে জানি। আর এই ধারা থেকেই এখন অনেক মেয়েরা হাতের নখে চিত্রাঙ্কন ব্যাবহার করে থাকে।

যেকোনো ফ্যাশনই বেশি দিন ভালো লাগেনা। যতই দিন যায় ততই ফ্যাশনের পরিবর্তন ঘটে। নেইলপলিশ অনেক দিন থেকেই মেয়েদের নখের সৌন্দর্য বিদ্ধি করে আসছে। এখন এই নেইলপলিশের মাঝে কিছু ভিন্নতার প্রয়োজন পড়েছে। ফ্যাশন প্রিয় মেয়েদের কাছে এখন নখের অলংকার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। গাঢ় বেজ অথবা হাল্কা বেজ নেইলপলিশের উপর গাঢ় রঙের নানা নজরকারা নকশা দিয়ে নখকে আরও অনন্য করে তুলছে। আর এই নখের অলংকারের জন্য যেসব উপকরন দরকার সেগুলো হচ্ছে- অ্যাক্রেলিক গ্লিটার, মেটালিক গ্লিটার, ট্রি-ডি নেইল, পার্ল, ক্রিস্টাল, কার্টুন চরিত্র, দামী স্টোন ইত্যাদি।

এখন অনেক বিউটি শপে ট্রি-ডি নেইল আর্ট সেট পাওয়া যায়। আর্ট করা কৃত্রিম নখ কিনেও আপনি ব্যাবহার করতে পারেন। এক্ষেত্রে আর্ট করার ঝামেলা থেকে আপনি মুক্তি পাবেন আর ব্যাবহারও করতে পাবেন অনেক বার। আর্ট করা এসব আকর্ষণীয় নেইল সেট কিনতে আপনাকে গুনতে হবে ৫০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত ।

নেইল আর্ট ব্যাবহার করে আপনি হতে পারেন অনেকের মাঝে অনন্য এবং আকর্ষণীয় । যা আপনাকে ভিন্নভাবে উপস্থাপন করতে সক্ষম হবে।