নওগাঁয় ১ কোটি ৮৫ হাজার টাকা মূল্যের ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৯ - ০৭:৩৬:১৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: নওগাঁয় জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত একটি টাস্ক ফোর্সের অভিযানে ৪টি বিভিন্ন ওজনের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম পিএসসি’র নেতৃত্বে সদর উপজেলার বর্ষাইল গ্রামে অভিযানটি পরিচালিত হয়।

১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম বৃহষ্পতিবার দুপুর ১টায় বিজিবি মিলনায়তনে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে এই তথ্য প্রদান করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবি’র অধিনায়কের নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বি এম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এ এস আই মাহবুবুর রহমানের সমন্বয়ে টাস্ক ফোর্স বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশী চালিয়ে পরিত্যক্ত অবস্থায় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪ দশমিক ৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের মোট ৪টি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়। ৪টি মুর্তির সর্বমোট ওজন ১০০ দশমিক ৮৫০ কেজি।

উদ্ধারকৃত মুর্তি গুলোর বর্তমান বাজার মুল্য ১ কোটি ৮৫ হাজার টাকা। মুর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল বলে জানানো হয়েছে। অভিযান পরিচালনার সময় আইন শৃংখলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মুর্তিগুলো রেখে পালিয়ে গেছে। এ ব্যপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে উল্লেখ করা হয়েছে।