নওগাঁয় সিলিন্ডার বিস্ফোরণে অ্যাম্বুলেন্স পুড়ে ছাই


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২১ অগাস্ট ২০২০ - ০৭:৪২:০৫ অপরাহ্ন

নওগাঁ সংবাদদাতা: নওগাঁ শহরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি অ্যাম্বুলেন্সের গ্যাসের দুটি সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অ্যাম্বুলেন্সটি আগুনে পুড়ে এর যন্ত্রাংশ দুমড়েমুচড়ে যায়। আজ শুক্রবার (২১ আগস্ট) সকালে শহরের প্রধান সড়কে দয়ালের মোড় এলাকায় এই ঘটনা ঘটে। তবে এতে হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ছয়টার দিকে দয়ালের মোড়ে কাঁচাবাজারের পাশে সুলতান প্লাজা ভবনের সামনে প্রচণ্ড শব্দের পর আগুন দেখতে পেয়ে স্থানীয় লোকজন সেখানে ছুটে যান। এ সময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা রোগীশূন্য একটি অ্যাম্বুলেন্স আগুনে পুড়তে দেখতে পান তাঁরা। গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে অ্যাম্বুলেন্সের যন্ত্রাংশ ছিন্নভিন্ন হয়ে ছিটকে আশপাশের ভবনের জানালার কাচ ভেঙে যায়। প্রচণ্ড আগুনের শিখায় পুড়ে গেছে পাশে থাকা বিদ্যুতের তার। এ কারণে শহরের বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রায় ছয় ঘণ্টা পর বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়।
বিস্ফোরণের প্রায় আধা ঘণ্টা পর খবর পেয়ে নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। অ্যাম্বুলেন্সটির চালক আইয়ুব হোসেন বলেন, পুড়ে যাওয়া ওই অ্যাম্বুলেন্সের মালিকের নাম মিলন হোসেন। গত বুধবার রাত ১০টার দিকে ভাড়া শেষে তিনি অ্যাম্বুলেন্সটি সেখানে রেখেছিলেন। তিনি পাশের একটি বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকেন। ওই রাতের পর আর ভাড়া না পাওয়ায় অ্যাম্বুলেন্সটি দুদিন ধরে সেখানেই ছিল। আজ সকালে বিকট শব্দ পেয়ে রাস্তায় ছুটে গিয়ে দেখতে পান, তাঁর অ্যাম্বুলেন্সে আগুন ধরে গেছে।
নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক এ কে এম মুরশেদ বলেন, অ্যাম্বুলেন্সে আগুন লাগার সংবাদ পেয়ে তৎক্ষণাৎ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই অ্যাম্বুলেন্সটি সম্পূর্ণ পুড়ে গেছে। অ্যাম্বুলেন্সে থাকা দুটি গ্যাসের সিলিন্ডারই বিস্ফোরিত হয়েছে। ধারণা করা হচ্ছে, গ্যাসের সিলিন্ডার মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়া কিংবা সিলিন্ডারে নিম্নমানের রেগুলেটর ব্যবহারের জন্য এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।