নওগাঁয় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, নমুনা সংগ্রহ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ - ০৮:০৮:৩১ অপরাহ্ন

নওগাঁ সংবাদদাতা: নওগাঁয় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক  ব্যক্তির ৬০ মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) ভোর ছয়টার দিকে তিনি তার নিজ বাড়িতে মারা যান। করোনা রোগে আক্রান্ত হয়ে মৃত্যু সন্দেহে এলাকার লোকজনের মধ্যে আতংক বিরাজ করছে।
নওগাঁ সদর হাসপাতালের সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল জানান, ওই ব্যক্তি ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন। গত ১৫ এপ্রিল তিনি নওগাঁয় আসেন। এরপর থেকেই জ্বর-সর্দিতে ভুগছিলেন। বিষয়টি জানার পর গতকাল ১৬ এপ্রিল বিকেলে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। কিন্তু এ অবস্থায় আজ ভোরে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।
সিভিল সার্জন আরও বলেন, ইসলামী ফাউন্ডেশনের লোকজন মৃত ব্যক্তিকে সংক্রমণ বিধি অনুসরণ করে বাদ জুম্মা তার লাশ নওগাঁ সরকারি গোরস্থানে দাফন করা হবে। তাঁর উপসর্গগুলো করোনাভাইরাসের মতো। এজন্য আমরা তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছি। মৃত ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হলে তাঁর পরিবারের লোকজনদেরও নমুনা সংগ্রহ করা হবে।
নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, মৃত ব্যক্তির পরিবারের লোকজন যাতে বাইরে বের হতে না পারেন, সে বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে।