ধানের সাথে এ কেমন শত্রুতা!


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০ - ০৩:৩৯:৪৫ অপরাহ্ন

নওগাঁ সংবাদদাতা: নওগাঁর পত্নীতলায় দুর্বৃত্তকর্তৃক বিষ প্রয়োগে ৪ বিঘা জমির ধানক্ষেত পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।
রোববার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার খিরশিন গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জমির মালিক শামসুল আলম চৌধুরী থানায় লিখিত অভিযোগ করেছেন।
সরেজমিন অনুসন্ধানে জানা গেছে, উপজেলার খিরশিন গ্রামের মৃত আজিমদ্দিন চৌধুরীর ছেলে শামসুল আলম চৌধুরী তার নিজ জমিতে দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছেন। একই গ্রামের জনৈক ব্যক্তির সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। ওই জমির আমন ধানের ক্ষেত কে বা কারা বিষাক্ত বিষ প্রয়োগ করে ধান গাছগুলো পুড়িয়ে দিয়েছে।
এ বিষয়ে ক্ষতিগ্রস্ত জমির মালিক শামসুল আলম চৌধুরী জানান, এ ঘটনায় আমার প্রায় ১ লাখ টাকা লোকসান হয়েছে। এর আগেও একাধিকবার ফসলের ক্ষেত নষ্ট করেছে; যার কোনো সুষ্ঠু বিচার আমি পাচ্ছি না। দুর্বৃত্তদের শাস্তি প্রদানের জন্য তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।
এ বিষয়ে পত্নীতলা উপজেলা কৃষি অফিসার প্রকাশ চন্দ্র সরকার বলেন, ঘটনা শোনার পর আমি ঘটনাস্থলে গিয়ে বিষ প্রয়োগে ধানক্ষেত পুড়িয়ে দেয়ার সত্যতা পেয়েছি।
এ ব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।