দৌলতখানে সেচ্ছাসেবি সংগঠন গ্রীন আই’র ইফতার সামগ্রি বিতরন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১১ মে ২০২০ - ১২:০৬:১৯ অপরাহ্ন

দৌলতখান (ভোলা) প্রতিনিধি: দৌলতখানে সেচ্ছাসেবি সংগঠন গ্রীন আই’র পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরন করা হয়েছে মানুষের মাঝে। করোনা ভাইরাস কোভিড-১৯ এর প্রথম থেকেই মাঠে রয়েছে সংগঠন টি।

খাদ্য সামগ্রি বিতরন করছে কয়েক দফা, সাথে রাস্তা ঘাট জীবানু মুক্ত করতে চালিয়ে যাচ্ছে কার্যক্রম। এখন সংগঠনটি বিতরন করছে ইফতার যা প্রশংসা কুরিয়েছে হতদরিদ্র মানুষের। সবাই সেচ্ছাসেবি হয়ে কাজ করছেন তারা বলছেন। এটি একটি সেচ্ছাসেবী সংগঠন। আমরা সমাজের সুবিধা বঞ্চিত মানুষদের সেবা দিয়ে থাকি এবং পরিবেশের দূষণরোধে কাজ করি।

ইতোমধ্যে আমরা অনেক কর্মসূচী সফলভাবে শেষ করতে পেরেছি। আমাদের আজকের কর্মসূচীর নাম হলো “ইফতার উপকরণ উপহার কর্মসূচী-২০২০” ইফতার উপকরণ:- ছোলা, মুড়ি, খেজুর, ট্যাং, চিনি এবং লাচ্ছা সেমাই প্রাণঘাতী করোনা ভাইরাসের জন্য, যেসব মানুষ সমাজে এখন কর্মহীন হয়ে পরেছে। তাদেরকে নিয়েই আমাদের আজকের কর্মসূচী। আমাদের সংগঠনে, আমরা ৩০ জন সদস্য কাজ করছি, আমরা প্রত্যেকেই স্টুডেন্ট। সংগঠনের প্রত্যেক সদস্যকে মাসিক ৫০/- টাকা করে চাঁদা দিতে হয়।

আমাদের সংগঠনের ফান্ড এভাবেই সদস্যদের চাঁদা বাবদ অর্থ থেকে সংগ্রহ করা হয়। ফান্ডের পরিমান যখন বেশি হয় তখনই আমরা প্রোগ্রাম করি। আমাদের যেকোন প্রোগ্রামে, ফান্ডের ৭০% ই আসে আমাদের সদস্যদের চাঁদা থেকে বাকি ৩০% আসে সমাজের পরিচিতদের থেকে অনুদান বাবদ। আমাদের আরো বড় আকারে প্রোগ্রাম করার ইচ্ছা থাকলেও ফান্ডের সল্পতার কারনে করতে পারিনা। আমরা যদি সমাজে মহান আল্লাহ তায়ালা যাদেরকে অপেক্ষাকৃত ভালো রেখেছে তাদের থেকে অনুদান বাবদ সহযোগিতা পাই, তাহলে আমাদের সংগঠনের লক্ষ্যকে সঠিক রেখে সবার ভালবাসা নিয়ে এগিয়ে যেতে পারবো।

অসহায় মানুষ গুলো প্রান খুলে দোয়া করছে সংগঠনের সকলকে। মোহামারির প্রথমথেকেই এই ছাএদের চেষ্টা সমাঝের জন্য অনুকরনিয় দৃষ্টান্ত হয়ে থাকব। তানভীর আহমেদ দৌলতখান( ভোলা)