উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


দোয়া মাহফিলের মধ্য দিয়ে উত্তরায় জাতীয় শোক দিবস পালিত






সিনিয়র রিপোর্টার: রাজধানীর উত্তরার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে শোকাবহ ১৫ই আগস্ট এবং জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত প্রতিটি দোয়া মাহফিলে ভোজের আয়োজন করা হয়। এতে স্থানীয় গরিব-দুঃখী ছাড়াও দলীয় নেতাকর্মীরাও ভোজে অংশ নেন।

তবে প্রতিবছর শোক দিবসের এ অনুষ্ঠানে হাজার হাজার গরিব দুস্থকে খাওয়ানো হলেও এবার তেমন একটা বেমি দেখা যায়নি। পবিত্র ঈদুল আযহার কারণে এমনটা হয়ে থাকতে পারে বলে মনে করছেন আয়োজকরা।

দুপুরে উত্তরা পশ্চিম থানার উদ্যেগে শোক দিবসের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর অন্যতম সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন। এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিধি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহ্বাজ মোহাম্মদ হাবিব হাসান।

পশ্চিম থানা আ. লীগের সভাপতি মনোয়ারুল ইসলাম রবিনের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ১ নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর উত্তর আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য আফসার উদ্দিন খান, ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ, ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান, পশ্চিম থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মজিবুর রহমান, মিজানুর রহমানসহ থানার অন্য নেতারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ সিদ্দিকী কাক্কা।

এর বাইরে উত্তরা পূর্ব থানার উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করেন থানার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহ্বাজ কুতুব উদ্দিন আহমেদ। এতে উপস্থিত ছিলেন মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহ্বাজ নাজিম উদ্দিন ও উত্তর আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম আনোয়ারসহ থানার অন্যান্য নেতাকর্মীরা।

সাবেক তুরাগ থানার অর্ন্তগত ৪টি ওয়ার্ডের যুবলীগের নেতাকর্মীরা একটি দোয়া ও আলোচনা সভার আয়োজন চলছে। এতে প্রধান অতিধি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে স্থানীয় সাংসদ এ্যাড. সাহারা খাতুনের। তবে এ দোয়া মাহফিলের প্রধান আকর্ষণ হিসেবে মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মামুন সরকারের উপস্থিতির কথা রয়েছে।

এ ছাড়া উপস্থিত ছিলেন, তুরাগ থানা আওয়ামী লীগ সভাপতির পক্ষ থেকে তারই ছেলে স্বেচ্ছাসেবক লীগ নেতা আলহাজ জাহিদুল হাসান। তার পিতা অসুস্থ আবুল হাশিম চেয়ারম্যানের উদ্যোগে তুরাগে আরো প্রায় ৪টি দোয়া ও গরীবদের ভোজের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

যুবলীগের এ অনুষ্ঠানে তুরাগ থানা যুবলীগের আহবায়ক নিত্যচন্দ্র ঘোষ সভাপতি এবং সভার সঞ্চালনার দায়িত্ব পালন করেন থানা যুবলীগের যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন নাছিম। এ সময় স্থানীয় যুবলীগ নেতারা উপস্থিত হন।

এর বাইরে শোক দিবসের অনুষ্ঠানে অংশ নিতে বড় শোভাযাত্রা বের করেছেন ৫১ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি প্রার্থী যুব নেতা ইফতেখারুল ইসলাম জুয়েল। ব্যক্তিগত উদ্যোগে ভোজের আয়োজন করেন ৫৪ নং ওয়ার্ড যুবলীগ নেতা আশরাফুল আলম রুবেলও।

জানা গেছে স্থানীয় এমপি সাহারা খাতুন আরো বেশ কয়েকটি দোয়া ও আলোচনা সভায় যোগ দেন। এর বাইরে নগর যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান তুরাগ থানা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের কয়েকটি ভোজ সভায় যোগ দেন। স্থানীয় কাউন্সিলর আফসার উদ্দিন খান, উত্তরা হাইস্কুলের দোয়া ও আলোচনা সভা ছাড়াও কয়েকটি সভায় অংশ নেন।