দেড় ঘণ্টায় অল-আউট জিম্বাবুয়ে


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২০ - ১১:০০:৫৯ পূর্বাহ্ন

দ্বিতীয় দিনের প্রথম সেশনেই প্যাকেট হয়ে গেল জিম্বাবুয়ে। ৬ উইকেটে ২২৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল সফরকারীরা। দিনের শুরুতেই ডোনাল্ড তিরিপানোকে (৮) লিটন দাসের গ্লাভসবন্দি করেন আবু জায়েদ। এই পেসারের চতুর্থ শিকার আইন্সলে এনডিলোভু (০)। প্রথম দিন ব্যর্থ স্পিনার তাইজুল ইসলাম চার্ল্টন টিশুমাকে এলবিডাব্লিউ করে নিজের প্রথম শিকার ধরলে ২৪৫ রানে ৯ম উইকেট হারায় জিম্বাবুয়ে। শেষ উইকেট জুটিতে আসে ২০ রান। রেগিস চকাভাকে (৩০) তাইজুল ইসলাম তুলে নিলে ২৬৫ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। ৪টি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ আর নাঈম হাসান। ২টি নিয়েছেন তাইজুল।

এর আগে গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। দলীয় ৭ রানে আবু জায়েদে বলে নাঈম হাসানের তালুবন্দি হন কাসুজা (২)। তবে এরপর বাংলাদেশের বাজে ফিল্ডিংয়ের সুযোগে দ্বিতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়ে ফেলে সফরকারীরা। ১০৪ বলে হাফ সেঞ্চুরি করা ওপেনার প্রিন্স মাসভাউরেকে ব্যক্তিগত ৬৪ রানে কট অ্যান্ড বোল্ড করে জুটি ভাঙেন নাঈম হাসান। বিপজ্জনক ব্রেন্ডন টেইলরকেও ১০ রানে থামিয়ে বাংলাদেশকে বড় ব্রেক থ্রু দেন ১৯ বছর বয়সী এই তরুণ।

নাঈমের ঘূর্ণিতেই লিটন দাসের গ্লাভসবন্দি হন অল-রাউন্ডার সিকান্দার রাজা (১৮)। মিডল অর্ডারে টিমিসেন মারুমাকে (৭) এলবিডাব্লিউ করে নিজের দ্বিতীয় শিকার ধরেন আবু জায়েদ। ১৯৯ রানে জিম্বাবুয়ের ইনিংসের অর্ধেক শেষ হয়। একপ্রান্ত আগলে রেখে খেলছিলেন অধিনায়ক ক্রেইগ আরভিন। শেষ বিকালে ২১৩ বলে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান। ২২৭ বলে ১৩ বাউন্ডারিতে ১০৭ রান করা এরভিনকে নিজের চতুর্থ শিকারে পরিণত করেন নাঈম। ৯০ তম ওভার শেষে প্রথম দিনে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২২৬ রান। রেগিস চকাভাকে (৩০) তাইজুল ইসলাম তুলে নিলে ২৬৫ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। ৪টি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ আর নাঈম হাসান। ২টি নিয়েছেন তাইজুল।