Avatar এরশাদ হোসেন বিজয়
Reporter


একদলীয় শাসন ব্যবস্থা কার্যকর-মির্জা ফখরুল ইসলাম আলমগীর






উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমঃ

দেশে এখন একদলীয় শাসন ব্যবস্থা কার্যকর রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুরে ঠাকুরগাঁওয়ের কালীবাড়ি এলাকায় নিজ বাসবভনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। এ সময় নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় নির্বাচন দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি’র মহাসচিব আরও বলেন, ‘সাধারণ মানুষের এখন রাজনীতির প্রতি আগ্রহ চলে গেছে। জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে সাধারণ মানুষ এখন  নির্বাচন বিমুখ হয়ে গেছে। এক কথায় আমি যেটা বলছি, বাংলাদেশে এখন কোনো রাজনীতি নেই। এখন একদলীয় রাজনীতি, একদলীয় শাষন ব্যবস্থা একদলীয় রাষ্ট্র ব্যবস্থা চলছে।’

বর্তমান সরকার সম্পর্কে তিনি আরও বলেন, বেআইনি ক্ষমতা দখলকারি সরকারকে মেনে নেয়ার কোনও কারণ নেই। আমরা সরকারকে বলেছি এই নির্বাচনকে বাতিল করে পুনরায় একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে।

তিনি আরও বলন, ৭৫-এ এই দেশে একদলীয় শাসনব্যবস্থা একবার এসেছিল বাকশাল প্রতিষ্ঠার মাধ্যমে। সেটা চলে যাওয়ার পর বর্তমানে আবার একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি কার্যকর করা হয়েছে। দেশে এখন প্রকৃতপক্ষে একদলীয় শাসন ব্যবস্থা চলছে। এখন যেটা চলছে সেটা হলো ছদ্মবেশি গণতন্ত্র।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। আইনগতভাবে তার জামিন পাওনা সেটাও তিনি পাচ্ছেন না।

 

/এ.এইচ.বি