দেশে করোনায় আজও প্রাণ গেলো ৪৪ জনের, শনাক্ত ২৮৫৬


» উত্তরা নিউজ টোয়েন্টিফর, ডেস্ক রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ১৩ জুন ২০২০ - ০৭:৫৫:৫১ অপরাহ্ন

প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ১৩৯ জনে।

এ সময়ে নতুন করে আরও দুই হাজার ৮৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৪  হাজার ৩৭৯ জনে।

শনিবার (১৩ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮২৭ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৩৫ জনের। সারা দেশে ৫৯টি পুরোনোসহ ল্যাবে ১৩ হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৯৬০ জনের। মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ, ১১ জন নারী। ১৯ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগের চারজন, বরিশাল বিভাগের চারজন, সিলেট বিভাগের দুইজন, খুলনা ও রংপুর বিভাগের একজন করে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৯৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৪ হাজার ৫৬৯ জন।