দেশের ১৫ হাজার পরিবারকে ত্রাণ দিলো বিসিবি


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১০ মে ২০২০ - ০৪:৩৫:৪৯ অপরাহ্ন

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি তাণ্ডব চালিয়ে যাচ্ছে। বাংলাদেশও এর বাইরে নয়। ইতিমধ্যে দেশের ১৩ হাজার ৭৭০ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও ইতিমধ্যে মারা গেছেন ২১৪ জন। দেশের এমন বিপর্যয়ে ক্রীড়াঙ্গনের মধ্যে সবচেয়ে বেশি এগিয়ে এসেছে ক্রিকেটাঙ্গন থেকে।

জাতীয় দলের ক্রিকেটার থেকে শুরু করে অন্যান্য খেলোয়াড়রা নিজেদের সাধ্যমতো এগিয়ে এসেছেন এই সময়ে। এছাড়াও বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবিও করে যাচ্ছেন নিজেদের সর্বোচ্চ। এবার দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ক্রিকেট বোর্ড।

তারা ইতিমধ্যে প্রিমিয়ার লিগের ক্রিকেটার, চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের এককালীন অর্থ সহায়তা দিয়েছে এই বিপর্যয় থেকে মুক্তি পেতে। এছাড়াও সম্প্রতি ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) মাধ্যমে ক্লাবগুলোকে সহায়তা করে বিসিবি।

এবার বিসবির কর্মচারী ছাড়াও সাধারণ জনগণের পাশে দাঁড়িয়েছে বিসিবি। বোর্ডের বিভিন্ন পরিচালকের নজরদারিতে দেশ জুড়ে মানুষের মধ্যে খাদ্যদ্রব্য ও বিভিন্ন প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিচ্ছে বিসিবি। ইতিমধ্যে দেশজুড়ে বিভাগীয় ও জেলা পর্যায় মিলিয়ে ১৫ হাজার মানুষকে খাদ্যদ্রব্যের পাশাপাশি অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যাদি সহায়তা দিয়েছে তারা। ভবিষ্যতে আরও মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে ত্রাণসামগ্রী।

বিসিবির পরিচালক নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জের শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে অসহায়দের মধ্যে বিসিবির তরফ হতে ত্রাণ বিতরন করেন। এছাড়াও শফিউল আলম চৌধুরী নাদেল সিলেটে চা বাগানের কর্মচারীদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। আর চট্টগ্রামে বিসিবির কর্মচারী ও সার্ভিস প্রদেয়দের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ত্রাণ দেন বিসিবির কর্মকর্তারা।