দুস্থদের সহায়তায় ‘প্রজেক্ট ঢাকা এইড’ কর্মসূচি ইশরাকের


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২০ - ০৫:২৫:১৫ পূর্বাহ্ন

পবিত্র রমজান উপলক্ষে নগরীর প্রায় ১০ হাজার অসহায় ও দুস্থ মানুষকে খাদ্য সামগ্রী তুলে দিতে ‘প্রজেক্ট ঢাকা এইড’ নামে একটি কর্মসূচি ঘোষণা করেছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে আড়াই হাজার পরিবারের জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর ব্যবস্থা করবেন তিনি। এছাড়া ঢাকার আরও ১০ হাজার বিত্তবানের কাছ থেকে ৫০০ টাকা করে অনুদান নিয়ে একটি তহবিল গঠন করতে যাচ্ছেন তিনি।

দুপুরে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের ভ্যারিফাইড ফেসবুক পেইজ এ লাইভে এসে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ঢাকার ১০ হাজার মানুষ ৫০০ টাকা করে ডোনেট করে গঠন হবে একটি ত্রাণ তহবিল। যার নাম দেন ‘প্রজেক্ট ঢাকা এইড’ ।

করোনায় লকডাউন হয়ে যাওয়ায় যারা খুব অসহায়ভাবে দিনযাপন করছেন, তাদের কথা উল্লেখ করে ঢাকার অন্তত ১০ হাজার বিত্তবানকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘ঢাকা শহরে বসবাসকারী প্রায় দুই কোটি মানুষের মধ্যে ৫০০ টাকা করে ডোনেট করতে পারে, এমন মানুষের সংখ্যা অনেক। একটা ভাল কাজ অর্থাৎ ঢাকার অসহায় ১০ হাজার মানুষের পাশে দাঁড়াতে আমরা ১০ হাজার একত্রিত হয়ে একটা তহবিল গঠন করতে চাই।’

সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের পক্ষ থেকে এই উদ্যোগের ঘোষণ দেন তিনি। এজন্য সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের ওয়েবসাইট এবং ফেসবুক পেইজের মাধ্যমে প্রতিদিনের আপডেট দেওয়া হবে বলেও জানান তিনি।

সেইসাথে ‘প্রজেক্ট ঢাকা এইড’ নামে একটা ফেসবুক ইভেন্টও চালু করা হয়েছে এই কর্মসূচি বাস্তবায়নের জন্য।

আগামী ১২ মে পর্যন্ত চলবে এই প্রজেক্টের জন্য তহবিল সংগ্রহের কার্যক্রম।

এছাড়াও কেউ চাইলে পরবর্তীতেও ডোনেট করতে পারবে। এজন্য সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের ওয়েব সাইট  www.shkfoundation.org গিয়ে বিস্তারিত দেখে অথবা ০১৭২২২৭৭০৮২ এই নম্বরে বিকাশ/রকেট এবং নগদের মাধ্যমে যে কেউ ডোনেট করতে পারবেন।