উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


দুর্নীতি করলে ভয়ঙ্কর পরিণতি: স্বাস্থ্য প্রতিমন্ত্রী






সরকারি কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, আমরা সততার সাথে উন্নয়ন করতে চাই। কারো অন্যায়-দুর্নীতির প্রশ্রয় দেয়া হবে না, তিনি যতই কাছের লোক হন। কেউ কোন দুর্নীতির চেষ্টা করলে ভয়ঙ্কর পরিণতির জন্য প্রস্তুত থাকবেন।

শনিবার সকালে জামালপুরের সরিষাবাড়ী অনার্স কলেজের উদ্যোগে প্রতিমন্ত্রীর সংবর্ধনা উপলক্ষে আয়োজিত ছাত্র, শিক্ষক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, আমি নিজেকে প্রতিমন্ত্রী হিসেবে ভাবতে চাই না। আমি আপনাদের চাকর। জনগণের সেবক হয়ে আমৃত্যু কাজ করতে চাই।

ডা. মুরাদ হাসান তার নির্বাচনী এলাকা সরিষাবাড়ীর উন্নয়ন প্রসঙ্গে বলেন, আগামী জুনের মধ্যেই ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) হয়ে সরিষাবাড়ীতে চলাচলের জন্য দুইটি আন্তঃনগর ট্রেন এবং দুইটি অত্যাধুনিক বেসরকারি ট্রেন চালু করা হবে। সরিষাবাড়ী কেন্দ্রীয় রেল স্টেশনকে অত্যাধুনিক হিসেবে নির্মাণ ও রেলওয়ে অভারব্রিজ নির্মাণ করা হবে। ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীত, হাসপাতাল এলাকায় একটি নার্সিং ইন্সটিটিউট, একটি ট্রমা সেন্টার প্রতিষ্ঠা, ডায়াবেটিস হাসপাতাল, দক্ষিণাঞ্চলে ২০ শয্যার পৃথক হাসপাতাল নির্মাণ, ম্যাটস ইন্সটিটিউট প্রতিষ্ঠা ও হার্ট ফাউন্ডেশনকে আধুনিক করা হবে।

এছাড়া তিনি সরিষাবাড়ী অনার্স কলেজকে সরকারিকরণ ও সার্বিক উন্নয়নসহ বেকারদের কর্মসংস্থানের জন্য যমুনার নদীর তীরে একটি ইপিজেড প্রতিষ্ঠা ও বিশ্বমানের বাইপাস নির্মাণের সর্বাত্মক প্রচেষ্টার প্রতিশ্রুতি দেন।

সরিষাবাড়ী অনার্স কলেজের অধ্যক্ষ ছরোয়ার জাহান ডিপটি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ও কলেজ গভর্ণিং বডির সভাপতি উপাধ্যক্ষ হারুন-উর-রশিদ, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন প্রমুখ। উপাধ্যক্ষ মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে দলীয় নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, অভিভাবক ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।