উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


দুর্নীতির অভিযোগে বিমানের সাবেক এমডিকে জিজ্ঞাসাবাদ






পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে বিমানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল মুনীম মুসাদ্দিক আহমেদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির অনুসন্ধান কর্মকর্তা সহকারী পরিচালক সাইফুল ইসলাম তার জিজ্ঞাসাবাদ শুরু করেন।

একই ঘটনায় সোমবার দুপুরে জিজ্ঞাসাবাদ করা হয় বিমানের সাবেক নিয়োগ কমিটির সদস্য ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ও প্রধান নির্বাহী ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

জিজ্ঞাসাবাদ শেষ সাংবাদিকদের তিনি বলেন, ‘নিয়োগে কোনো দুর্নীতি হয়নি। অভিযোগ ভিত্তিহীন। দুদক তদন্ত করছে, দেখা যাক কী হয়।’

নিয়োগ দুর্নীতির অনুসন্ধানে আরো আট ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তাদেরকে গত ২৩ জুলাই তলব করে চিঠি দেওয়া হয়েছিল।

অভিযোগের বিষয়ে দুদক জানায়, তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কর্মরত থেকে ‘ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে ক্যাডেট পাইলট নিয়োগসহ অবৈধ সম্পদ অর্জন করেছেন গত ২ মে বিমানের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মুসাদ্দিক আহমেদসহ ১০ জনকে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেয় দুদক।

উত্তরা নিউজ/এস,এম,জেড