দুর্ঘটনা প্রতিরোধে পঞ্চগড় জেলা পুলিশের সচেতনতামূলক প্রচারণা


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ - ০৯:৫৭:২৬ পূর্বাহ্ন

আল মাসুদ, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়ে মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধানে উদ্বুদ্ধকরণের চেষ্টা করছে জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের একটি টিম।
মঙ্গলবার(১২ জানুয়ারী) শেরে বাংলা পার্ক সংলগ্ন শহরের চৌরঙ্গী মোড়ে  পুলিশ সুপার, মোহাম্মদ ইউসুফ আলী এর নির্দেশে জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের একটি টিম  সড়ক পরিবহন আইন অনুযায়ী মামলা, জরিমানা ও আটকের পাশাপাশি মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধানে উদ্বুদ্ধকরণের চেষ্টা করে যাচ্ছে ।যারা মোটরসাইকেল চালানোর সময় হেলমেট পরিধান করছেন, সড়ক পরিবহন আইন সচেতনতার সাথে মানছেন  শুধুমাত্র  তাদের সাথে জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের দায়িত্বরত টিমটি ঐ সব ব্যক্তির সাথে ছবি তুলে উৎসাহিত করছেন এবং হেলমেট পরিধান এর গুরুত্ব সম্পর্কে অল্প সময় নিয়ে  বিভিন্ন ধরণের সচেতনতা মুলক  পরামর্শ দিচ্ছেন।
এ সময় জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের (সার্জেন্ট) আল ফরিদ বলেন, আসুন, আমরা বলতে চেষ্টা করি আমি সচেতন, তাই আমি হেলমেট পরি নিজের জন্য, পরিবারের জন্য এবং আমার প্রিয় দেশের জন্য।সচেতনতাই সড়কে চলাচলে জীবনের নিরাপত্তা বাড়াতে পারে। আমরা যদি নিজে সচেতন না হই তাহলে শুধুমাত্র জরিমানা ও মামলা করে সড়কে দুর্ঘটনা রোধ ও নিরাপত্তা বিধান অসম্ভব।