দুই সিটির ভোট স্থগিতে আপিলের বিরুদ্ধে লড়বে নির্বাচন কমিশন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২০ - ০৬:১৯:৩৫ অপরাহ্ন

৩০ জানুয়ারি সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে যে আবেদন করা হয়েছে, তার বিরুদ্ধে লড়বে নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য কমিশন প্রস্তুত বলে জানিয়েছেন ইসির আইনজীবী ব্যারিস্টার ড. মোহাম্মদ ইয়াসিন খান।

আপিল বিভাগে করা আবেদনে ৩০ জানুয়ারি নির্বাচন স্থগিত চাওয়ার পাশাপাশি ভোটগ্রহণের জন্য নতুন তারিখ নির্ধারণের আর্জি জানানো হয়েছে। এ বিষয়ে আগামীকাল রোববার (১৯ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার জজ আদালতে শুনানি হতে পারে।

এ আপিলের বিরুদ্ধে লড়তে নির্বাচন কমিশন পুরোপুরি প্রস্তুত জানিয়ে কমিশনের আইনজীবী ব্যারিস্টার ড. মোহাম্মদ ইয়াসিন খান জাগো নিউজকে বলেন, ‘ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ পিছিয়ে ঠিক করার জন্য রিট খারিজ হলেও ওই আদেশের বিরুদ্ধে আপিল হয়েছে। সেই আপিলের শুনানির জন্য প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। তাই আমরা আপিল আবেদনের বিরুদ্ধে সব ধরনের প্রস্তুতি রেখেছি, যেন হাইকোর্টের খারিজ আদেশ বহাল থাকে এবং ৩০ জানুয়ারিই নির্বাচনের দিন ঠিক থাকে।’

এর আগে ২৯ ও ৩০ জানুয়ারি সরস্বতী পূজা রয়েছে উল্লেখ করে গত ৫ জানুয়ারি হাইকোর্টে রিট করেন আইনজীবী অশোক কুমার ঘোষ। দুই সিটির নির্বাচন এক সপ্তাহ পেছাতে করা রিটটি গত ১২ জানুয়ারি কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্ট। পরে ওই আইনজীবী আরেক বেঞ্চে রিটটি উপস্থাপনের জন্য স্লিপ (মেনশন স্লিপ) দেন। সেখানে শুনানি শেষে ১৪ জানুয়ারি আদালত রিটটি খারিজ করে দেন।