উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


দুই মেয়রের অফিসে হানিফ বাংলাদেশীর একক পদযাত্রা

মশা নিধনে, ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার প্রতিবাদ




মশা নিধনে, ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার প্রতিবাদে ও কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবিতে দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে উত্তর সিটি কর্পোরেশন অভিমুখে হানিফ বাংলাদেশীর একক পদযাত্রা

আজ ২৮ জুলাই ২০১৯ইং রবিবার মশা নিধনে, ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার প্রতিবাদে ও কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবিতে দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে উত্তর সিটি কর্পোরেশন অভিমুখে হানিফ বাংলাদেশী পদযাত্রা করেন।

সকাল ১০:৩০ টায় দক্ষিণ সিটি কর্পোরেশনের সামনে থেকে পদযাত্রা শুরু করে দুপুর ১ টায় উত্তর সিটি কর্পোরেশনের গিয়ে পৌঁছান। সেখানে উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সাথে দেখা করে হানিফ বাংলাদেশী তার দাবি তুলে ধরেন।

হানিফ বাংলাদেশী বলেন, জনগণ তাদের কষ্টার্জিত অর্থে সিটি কর্পোরেশনের ট্যাক্স পরিশোধ করেন কিন্তু কাঙ্খিত নাগরিক সুবিধা পান না। ডেঙ্গুর প্রকোপ শুরু আশংকা থাকা সত্ত্বেও সিটি কর্পোরেশন আগেভাগে কোন ব্যবস্থা নেয়নি। যথা সময়ে যথাযথ ব্যবস্থা নিলে ডেঙ্গু মহামারী আকার ধারণ করত না। বর্তমান এই অবস্থার জন্য সিটি কর্পোরেশন সম্পূর্ণ ভাবে দায়ী।
হানিফ বাংলাদেশী ডেঙ্গু আক্রান্ত হয়ে যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া ও  আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জোর দাবি জানান।

উল্লেখ্য, ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে হানিফ বাংলাদেশী গত ১৪ মার্চ’১৯ থেকে ১২ এপ্রিল’১৯ পর্যন্ত টেকনাফ থেকে তেঁতুলিয়া প্রায় ১০০৪ কি:মি: একক পদযাত্রা করেন, ৬ মে’১৯ নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে কমিশনের অবস্থান কর্মসূচি পালন করেন এবং ৪ জুলাই’১৯ নির্বাচন কমিশনের সামনে পঁচা আপেল হাতে নির্বাচন কমিশনের পদত্যাগ ও আমূল সংস্কার দাবি করেছেন।- প্রেস বিজ্ঞপ্তি