দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯ - ০৪:০৬:০৯ অপরাহ্ন

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), স্টাফ রিপোর্টার, দিনাজপুরঃ দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমির  আয়োজনে দেশাত্মবোধক, ভাওয়াইয়া, লোক সংগীতের পরিবেশনায় অনুষ্ঠিত হয়েছে  উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান।
৭ ডিসেম্বর, ১৯ শনিবার বিকেল ৪টায়  দিনাজপুর শহরের সুইহারী আশ্রম (দয়ানন্দ ঠাকুর বাড়ির) উঠানে দিনাজপুর জেলা শিল্পকলা কালচারাল অফিসার মীন আরা পারভীন এর সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমি’র সভাপতি মোঃ মাহমুদুল আলম এর পক্ষে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেনের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মতিয়ার রহমান।
দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক সনৎ চক্রবর্তী লিটু’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি মোঃ রবিউল আউয়াল খোকা, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন-রংপুর বিভাগ এর সাংগঠনিক সম্পাদক তারিকুজ্জামান তারেক, দিনাজপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামালউদ্দিন বাচ্চু ও দিনাজপুর সুইহারী আশ্রম এর সাধারণ সম্পাদক মানব কুমার পাল প্রমুখ।
উঠান সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পকলা একাডেমী ও স্থানীয় শিল্পীদের গানের পরিবেশনায় ও ক্ষুদে শিল্পীদের নৃত্যে এবং দর্শকদের করতালিতে মুখরিত ছিল সুইহারী আশ্রম এলাকাটি। সুরের মূর্ছনায় উপস্থিত সবাইকে মনে করিয়ে দেয়  হাজার বছরের  বাঙালির সংস্কৃতিকে। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন – স্বাগত, স্বপ্না, তন্বী, প্রজ্ঞা, অর্পা, কবিতা, খুকু, রুদ্র, অর্ঘ, মানস ও ডলফি দিশা সরকার এবং নৃত্য পরিবেশন করে – জ্যোতি ও টিয়া।