দিনাজপুর ক্রিসেন্ট গার্লস্ হাই স্কুলে মত বিনিময় সভা


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:০৮:৫৪ অপরাহ্ন

এ মাটি নয় ইভটিজিং এর, এ মাটি নয় বাল্য বিয়ের, এ মাটি নয় মাদকের, এ মাটি নয় জঙ্গীবাদের, এ মাটি মানবতার, এ মাটির মানব তত্ত্ব-’সবার উপর মানুষ সত্য।‘ দিনাজপুর ক্রিসেন্ট গার্লস হাই স্কুলে ১০ম শ্রেণির ছাত্রী মেঘা ঘোষ ও অষ্টম শ্রেণির ছাত্রী বর্ষা মহন্তের কন্ঠে এই গানের মাধ্যমে শুরু হয় দিনাজপুর ক্রিসেন্ট গার্লস হাই স্কুলে মাদক, জঙ্গীবাদ, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতা মূলক মত বিনিময় সভা।

সোমবার দিনাজপুর শর্হস্থ কালিতলায় ক্রিসেন্ট গার্লস হাই স্কুলের আয়োজনে সচেতনতা মূলক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার বলেন, বয়ঃসন্ধিকাল ছেলে-মেয়েদের জন্য রঙিন জগৎ। এ সময় ছেলে-মেয়েদের মন মেজাজ ওঠা-নামা করে। তারা নিজেদের অনেক কিছুই ভাবেন। তাদের আচার-আচরণে অনেক অভিভাবক বিব্রতবোধ করেন। কাউকে না মানার মনোভাব তাদের মধ্যে প্রচন্ডভাবে জেগে ওঠে।

এই বয়সেই ছেলে-মেয়েরা বিপদগামী হয়ে পরে। কাজেই ছেলে-মেয়েদের প্রতি যত্নবান হতে হবে প্রত্যেক শিক্ষক ও অভিভাবকদের। প্রত্যেক পিতা-মাতাদের খেয়াল রাখতে হবে নিজের সন্তানটি কথায় যাচ্ছে, কি করছে, কাদের সাথে মেলামেশা ও খেলাধুলা করছে। নিজ সন্তান বিপদগামী হলে এর চেয়ে কষ্টের অন্য কিছু হতে পারে না। তাই প্রত্যেক অভিভাবককে সন্তানের প্রতি যত্নবান হতে হবে।

দিনাজপুর ক্রিসেন্ট গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর কোতোয়ালি থানার কর্মকর্তা ইনচার্জ মোঃ মোজাফ্ফর হোসেন, কর্মকর্তা তদন্ত মোঃ বজলুর রশিদ। পরিচালনা করেন দিনাজপুর ক্রিসেন্ট গার্লস হাই স্কুলের সহকারী শিক্ষক নুসরাত আফরিন ও নওশিন আহমেদ।