দিনাজপুরে ৪ শীর্ষ নেতাসহ ৬ পুলিশ কর্মকর্তাকে দুদকের নোটিশ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৯ - ১১:২৮:৪৫ পূর্বাহ্ন

দুর্নীতি ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দিনাজপুরের শীর্ষ ৪ রাজনৈকি ব্যক্তি এবং ৬ জন পুলিশ কর্মকর্তার সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠাচ্ছে সমন্বিত জেলা কার্যালয় (দুদক) দিনাজপুর।

গোপন সূত্রে জানা যায়, বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে মোট ১০ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ ও অন্যান্য দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে নেমেছে দুদক।

সূত্র জানায়, সমন্বিত দুর্নীতি দমন কার্যালয় (দুদক) দিনাজপুর এর পাঠানো নোটিশে আগামী ৬ নভেম্বরের মধ্যে নোটিশকৃতদের দুদক কার্যালয়ে এসে নোটিশের জবাব প্রদান করার কথা বলা হয়েছে। যেসব রাজনৈতিক ব্যক্তি ও পুলিশ কর্মকর্তারা দুদকের নোটিশ পাচ্ছেন তারা হলেন, দিনাজপুরের সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ কুমার ঘোষ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমাম আবু জাফর রজ্জব, পৌরসভার ৯নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক মো. আক্তাতারুজ্জামান জামান এবং দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল।

দুদকের তালিকায় পুলিশ কর্মকর্তাদের মধ্যে রয়েছেন সদ্য পুলিশের স্ট্যান্ড রিলিজ হওয়া দিনাজপুরের কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিম। এছাড়াও পুলিশের যেসব কর্মকর্তারা তালিকায় আছেন তারা হলেন, মনসুর আলী মন্ডল (অবসরপ্রাপ্ত এসপি), রবিউল ইসলাম (জিআরপি ওসি), শাহরিয়ার (বর্তমান গাইবান্ধা থানার ওসি), দিনাজপুরের সাবেক ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর সাদাকাতুল বারী (টি.আই) এবং দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, দিনাজপুরে বর্তমানে কর্মরত আছেন এবং এর পূর্বে যারা কর্মরত ছিলেন অথবা দিনাজপুরের বাসিন্দা কিন্তু দিনাজপুরের বাইরে চাকরি করেন এমন পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিশ পাঠানো হচ্ছে।

 

সূত্রঃ বাংলাদেশ জার্নাল