দিনাজপুরে জেলা শিল্পকলা একাডেমীর সাংস্কৃতিক অনুষ্ঠান


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৯ - ০৬:২৫:৫৩ অপরাহ্ন

মোঃ মিজানুর রহমান (ডোফুরা),  দিনাজপুরঃ বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক এর দিনাজপুর জেলা সফর উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে পুষ্প কানন নির্মাণ, ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাথে মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
২ নভেম্বর, ১৯ শনিবার দুপুর ২.৩০ টায় দিনাজপুর ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক একাডেমিতে দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী।
দিনাজপুর কারিগরি কলেজের প্রভাষক হারুন-উর-রশিদ ও শিউলি বাড়া’র সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন – দিনাজপুর সরকারি কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদুল হক, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন-রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক তারিকুজ্জামান তারেক, দিনাজপুর নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, দিনাজপুর আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি গনেশ সরেন ও সাধারণ সম্পাদক রুবেন মুরমু। এ সময় উপস্থিত ছিলেন প্রধান অতিথির সফরসঙ্গী সহ জেলা কালচারাল অফিসার মীন আরা পারভীন।
দিনাজপুর ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক একাডেমীর মূল গেটে মুক্ত মঞ্চে তুড়ি ও ওরাও সহ ১১টি সম্প্রদায়ের নৃত্য ও গীত পরিবেশনের মাধ্যমে প্রধান অতিথিকে স্বাগতম জানানো হয়। এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মুজিব বর্ষ উপলক্ষে উৎসর্গীকৃত পুষ্প কানন নির্মাণ ও ক্ষুদ্র নৃগোষ্ঠী জাদুঘর সহ নবনির্মিত ভবন পরিদর্শন করেন প্রধান অতিথি।
অনুষ্ঠানের শুরুতে সাঁওতাল ও কোজ নৃত্য ও গানের মাধ্যমে এবং ফুলেল শুভেচ্ছা দিয়ে প্রধান অতিথিকে বরণ করে নেয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে একক সংগীত এবং ঢাকা থেকে আগত মিলনায়তনে অ্যাক্রোবেটিক শো পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর দিনাজপুর অঞ্চলের বসবাসরত ১১টি সম্প্রদায়ের নেতাদের সাথে প্রধান অতিথি মতবিনিময় করেন।
সার্বিক অনুষ্ঠানটি অত্যন্ত প্রাণবন্তের সাথে শেষ করে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জেলা শিল্পকলা একাডেমীর উদ্দেশ্যে রওনা দেন।