দিনাজপুরে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে নদীকেন্দ্রিক সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৯ - ১২:১২:৪৬ অপরাহ্ন

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), স্টাফ রিপোর্টার, দিনাজপুরঃ দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বাউল গানের সুরে ও লোক সংগীতের পরিবেশনায় এবং ক্ষুদে নৃত্য শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হলো দেশজুড়ে নদীকেন্দ্রিক সাংস্কৃতিক অনুষ্ঠান।
৮ ডিসেম্বর, ১৯ রোববার বিকেল ৪টায় দিনাজপুর শহরের পুনর্ভবা নদীর (ফুলতলা শ্মশান ঘাট) ধারে দিনাজপুর জেলা শিল্পকলা কালচারাল অফিসার মীন আরা পারভীন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমি’র সভাপতি মোঃ মাহমুদুল আলম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেনের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মতিয়ার রহমান।
” নদীমাতৃক বাংলাদেশ – ১৩শত নদী শুধায় আমাকে ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুর কারিগরি কলেজের প্রভাষক হারুন-উর-রশিদ এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদুল হক ও দিনাজপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামালউদ্দিন বাচ্চু।
দেশজুড়ে নদীকেন্দ্রিক সাংস্কৃতিক অনুষ্ঠানে বাউল শিল্পীদের পরিবেশনা ও ক্ষুদে শিল্পীদের নৃত্যে এবং দর্শকদের করতালিতে মুখরিত ছিল পড়ন্ত বিকেলের পুনর্ভবা নদীর ধারে ফুলতলা শ্মশান
ঘাটটি। সুরের মূর্ছনায় উপস্থিত সবাইকে মনে করিয়ে দেয় হাজার বছরের বাঙালির সংস্কৃতিকে।