দায়িত্ব শুধুমাত্র সরকারের, এটা ভুল: মোতাকাব্বির আহমেদ


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৮ জুলাই ২০২০ - ০৮:০৮:৩৩ অপরাহ্ন

দেশের উন্নয়নের দায়িত্ব শুধু সরকারের, এটা ভুল। এক্ষেত্রে ব্যক্তি পর্যায় থেকে সবাইকে এগিয়ে আসা উচিত। প্রকৃতপক্ষে তাহলেই দেশে টেকসই উন্নয়ন সম্ভব।’ কথাগুলো বলেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, অঞ্চল-১ এর নবনিযুক্ত আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ। মঙ্গলবার ডিএনসিসি ৫০ নং ওয়ার্ডে উন্নয়ন পরিকল্পনা ও প্রস্তাবনা বিষয়ক এক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোতাকাব্বির আহমেদ বলেন, ‘এলাকার উন্নয়নে জনপ্রতিনিধিদের সাথে আঞ্চলিক প্রধান হিসেবে আমরা একে-অন্যের পরিপূরক। তাই আজকের এই মতবিনিময় সভায় উপস্থিত হতে পেরে খুবই ভালো লাগছে। যা অত্র অঞ্চলে দায়িত্ব পাওয়ার পর বেশি সংখ্যক মানুষের সাথে এই প্রথম বৈঠক।’

অঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা বলেন, ভবিষ্যতে ৫০নং ওয়ার্ডসহ উত্তরার নতুন ওয়ার্ডগুলোতে পরিপূর্ণ নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিতকল্পে কাউন্সিলরদের সাথে সমন্বয় করে আমি কাজ করব। এক্ষেত্রে ওয়ার্ডবাসী হিসেবে আপনাদের সহযোগিতা প্রয়োজন।’ তিনি আরও বলেন, খুব শীঘ্রই আপনাদের ওয়ার্ডগুলোতে মশক নিধন অভিযান, সামাজিক দূরত্ব নিশ্চিতে জনসচেতনতা, কোরবানির পশুর হাট স্থাপনসহ নানাবিধ কার্যক্রম চালু হবে, এসব কার্যক্রম বাস্তবায়নেও আপনাদের সহযোগিতা চাই।’ বিশেষ করে তিনি সাংবাদিক ও জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন।