দরিদ্রদের জন্য চালু হল পাথওয়ে’র “ফ্রি ফ্রাইডে ক্লিনিক”


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২০ - ০২:২৮:১৯ অপরাহ্ন

সমাজের অসহায় ও দরিদ্র মানুষেদেরকে এখন থেকে প্রতি শুক্রবার দেয়া হবে বিনামূল্যে স্বাস্থ্যসেবা। দেশের বৃহত্তর বেসরকারী উন্নয়ন সংস্থা “পাথওয়ের” উদ্যোগে ১৭ই জানুয়ারি শুক্রবার সকালে রাজধানীর মিরপুরে পাথওয়ে’র শাখা অফিসে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই সেবা কার্যক্রম চালু করা হয়।

অনুষ্ঠানে পাথওয়ে নির্বাহী পরিচালক জানান,“সমাজের অনেক অসহায়, দরিদ্র মানুষ আছে যারা দু’বেলা দুমুঠো খাবার ঠিকমত পায় না। তারা অসুস্থ হলে চিকিৎসা সেবা না পেয়ে ধুঁকে ধুঁকে মরে আর অন্যদিকে ঐ পরিবারগুলো হয়ে পড়ে অসহায় ও অভিভাবকহীন। তাই তাদের কথা ভেবে আমি “ফ্রি ফ্রাইডে ক্লিনিক” এই চিকিৎসা সেবা কার্যক্রম হাতে নেই।

প্রতি শুক্রবার পাথওয়ে এর শাখা অফিস ৪৮/৩, বিআরটিসি স্টাফ কোয়াটার মার্কেট (বিআরটিএ এর পিছনে), সেনপাড়া পর্বতা, কাফরুল, মিরপুর, ঢাকা-১২১৬। সকাল ৯ ঘটিকা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিকিৎসা সেবা কার্যক্রম চলবে। সকল রোগীদের ক্ষেত্রে পাথওয়ে এর নির্ধারিত হাসপাতালে টেস্টের ক্ষেত্রে ৫০% ছাড়ের ব্যবস্থা করা হয়েছে এবং ভবিষ্যতে তাদের মাঝে বিনামূল্যে ঔষধ ও বিতরণ করা হবে।”

গরীব ও অসহায় মানুষদেরকে দেয়া বিনামূল্যে এই স্বাস্থ্য সেবা কার্যক্রমকে আরো বেগবান করার জন্য সমাজের বিত্তবানদেরকে এগিয়ে আসার আহবান জানান পাথওয়ে নির্বাহী পরিচালক মো: শাহিন।

শুভ উদ্বোধন উপলক্ষে আল-হেলাল স্পেশালাইজড হসপিটালের দু’জন সিনিয়ির বিশেষজ্ঞ ডাক্তার ও একজন সহকারী ডাক্তার এবং একজন নার্সের মাধ্যমে নারী ও শিশু সহ বিভিন্ন বয়সী ৫০ জন রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। সু-চিকিৎসা পেয়ে সাধারন দুঃস্থ মানুষেরা অনেক খুশী এবং তারা পাথওয়ে এই উদ্যোগকে স্বাগত জানান।