শিপার মাহমুদ (জুম্মান) শিপার মাহমুদ (জুম্মান)
স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ


দক্ষিণখানের মোল্লারটেকে ডিএনসিসির উচ্ছেদ অভিযান






৫০ নং ওয়ার্ডের পশ্চিম মোল্লারটেক বটতলা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১১ ঘটিকায় থেকে ঘন্টাব্যাপী এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। রাস্তা দখল করে বাড়ি নির্মাণ ও রাস্তায় নিমার্ণ সামগ্রী রেখে জনগণের চলাচলের বিঘ্ন সৃষ্টির কারণে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ পরিচালনা অভিযানে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন অঞ্চল ১ এর উপ-সচিব মোঃ সেলিম ফকির, প্রসিকিউসন অফিসার আব্দুস সালাম, উত্তর সিটি কর্পোরেশন ৪৯,৫০,৫১ মহিলা সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা।

অভিযান শেষে কাউন্সিলর জাকিয়া সুলতানা উত্তরা নিউজকে বলেন, রাস্তার জায়গা দখল করে অনেকে বাড়ি নির্মাণ করেছে, যে কারণে জনগনের চলাচলের চরম ভোগান্তি পড়েছে। আমরা এলাকাবসীর বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে রাস্তা প্রশস্ত করার লক্ষে এ অভিযান পরিচালনা করেছি এবং যারা রাস্তা জায়গা দখল করে বাড়ি নির্মাণ করেছে, তাদেরকে নিজ উদ্যোগে জায়গা ছেড়ে দেয়ার জন্য শর্ত সাপেক্ষে কিছু সময় দেয়া হয়েছে। যদি এ-সময়ের মধ্যে জায়গা ছেড়ে না দেয়া হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।