উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


তুরাগে ‘বিজিএমই’ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সকালে ধউর মহাসড়ক অবরোধ করে বিজিএমইএর শিক্ষার্থীরা




বিশেষ প্রতিবেদক: ৮ দফা দাবীতে রাজধানীর তুরাগের ধউর বেড়িবাঁধ এলাকায় সড়ক অবরোধ করে বিজিএমইএর শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ৮ দফা দাবীতে মহাসড়ক অবরোধ করে আন্দলন করেন শিক্ষার্থীরা। জানা যায়, সোমবার তুরাগের কামারপাড়া প্রত্যাশা ব্রিজ সংলগ্ন তালতলা এলাকায় একটি মিনি কাভার ভ্যান বিজিএমইএর একটি গাড়ীর সাথে ধাক্কা লেগে ইউনিভারসিটি বাসের লুকিং গ্লাস ভেঙ্গে যায়। পরে কাভার্ড ভ্যান ড্রাইভার এর নিকট ছাত্ররা মিলে ক্ষতিপূরণ আদায় করে।

তার কিছুক্ষপ পর একই স্থানে বিজিএমইএর ইউনিভারসিটির অপর একটি বাস আটকে অতর্কিত হামলা চালায় স্থানীয় কাভার্ড ভ্যান চালকেরা। এ হামলায় বিজিএমইএ’র কয়েকজন শিক্ষার্থী আহত হয়। যারা বর্তমানে উত্তরার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উক্ত হামলার প্রতিবাদে আজ  সকাল থেকে শিক্ষার্থীরা সড়কে অবস্থান করে টায়ারে আগুন জ্বালিয়ে ৮ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ পালন করেছে শিক্ষার্থীদের ৮ দফা দাবিগুলো হল-

ছাত্রদের উপর হামলার সুষ্ঠু বিচার চাই,

আহত ছাত্রদের সুষ্ঠু এবং আধুনিক চিকিৎসার ব্যবস্থা ইউনিভার্সিটির করতে হবে,

ছাত্রদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে,

যতক্ষণ পর্যন্ত সুষ্ঠু বিচার দৃশ্যমান এবং আহতরা সুস্থভাবে ফিরে না আসবে ততদিন ইউনিভার্সিটির সকল কার্যক্রম বন্ধ থাকবে,

প্রক্টরিয়াল বোর্ডের সুষ্ঠু কার্যক্রম নিশ্চিত করতে হবে,

ছাত্রদের নিরাপত্তা কে ইস্যু বানিয়ে কোন ছাত্র হয়রানি করা যাবে না,

 শক্তিশালী এবং প্রক্টরিয়াল কমিটি চাই,

ভবিষ্যতে ইউনিভার্সিটি সংক্রান্ত কোন ঝামেলা হলে ইউনিভার্সিটি এর দায়-দায়িত্ব বহন করতে হবে যা ছাত্রদের মধ্য থেকে স্বীকৃতি পেতে হবে।

শিক্ষার্থীরা সকাল থেকে তুরাগের ধউর বেড়িবাঁধ গোলচক্করে অবস্থানের ফলে রাজধানী সহ ঢাকা টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে । সকাল থেকে হাজার হাজার ছাত্র ছাত্রীরা সড়কে শৃঙ্খলা আনার লক্ষ্যে ৮ দফা দাবি উপস্থাপন করছেন  এবং বলছেন আমাদের এই দাবিগুলো মেনে নিলে আমরা ও মহাসড়ক ছেড়ে দেব। সুজন নামের এক শিক্ষার্থী বলে, আমরা শৃঙ্খলা শেখানোর মাধ্যমেই দাবি আদায়ের চেষ্টা করছি। ’ আমাদের দেশের পুলিশের সামনে পরিবহন শ্রমিকরা কি করে স্টুডেন্টদের গায়ে হাত দেয় এবং পুলিশ সেটা ভিডিও করে।

 

উত্তরা নিউজ/গাজী/খান