তুরাগে পাঁচ শতাধিক মানুষের মাঝে বিএনপি’র খাদ্য সহায়তা প্রদান


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ২১ মে ২০২০ - ০৮:০৩:৪১ অপরাহ্ন

তুরাগ থানা বিএনপি ও সহযোগি অঙ্গসংগঠনের আয়োজনে অসহায় ও দুঃস্থ মানুষদের জন্য খাদ্য সহায়তার আওতায় প্রায় পাঁচ শতাধিক স্বল্প ও নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণ করা হয়েছে খাদ্য সামগ্রী। ২১ মে ডিএনসিসি ৫৩নং ওয়ার্ডভুক্ত তুরাগের চন্ডালভোগ এলাকায় দুঃস্থদের মাঝে উপহার স্বরূপ এসব খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়েছে। আজ (বৃহঃস্পতিবার) সকাল এগারটায় সমস্যাগ্রস্থ এসব মানুষের হাতে উপহার সামগ্রী তুলে দেন ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস.এম জাহাঙ্গীর হোসেন।

মহামারি করোনায় সমস্যায় পতিত ব্যক্তি ও পরিবারগুলোর মাঝে খাদ্য সামগ্রী তুলে দেয়ার পর উত্তরা নিউজে দেয়া এক সাক্ষাৎকারে এস.এম জাহাঙ্গীর হোসেন বলেন, ‘মহামারি করোনা শুরু হওয়ার পর থেকে আমাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান আমাদেরকে সামর্থ্যনুযায়ী জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। সে জায়গা থেকে আমরা জনগণের পাশে আছি এবং বর্তমানেও থাকার চেষ্টা করছি।

এ সময় তিনি বলেন, ‘করোনায় জনগণের পাশে দাঁড়ানোর কাজেও আমাদেরকে অনেক বাধা-বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে। সেসব বাধা-বিপত্তি উপেক্ষা করে আমরা জনগণের পাশে আছি।’

দুর্দিনে নেতাকর্মীদের কাছে পাওয়ার ব্যাপারে জাহাঙ্গীর হোসেন আরও বলেন, আমরা জনগণের জন্য রাজনীতি করি। বিএনপি’র নেতাকর্মীরা দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের প্রতি অত্যন্ত আস্থাশীল। এই আস্থাশীলের কারণেই তারা সার্বক্ষণিক মাঠে থেকে নিজেদের সর্বস্ব বিলিয়ে দিয়ে দেশের মানুষের জন্য এবং দলের জন্য কাজ করে যাচ্ছে।’

এদিকে, করোনার দুর্দিনে বিএনপি’র পক্ষ থেকে সুষ্ঠুভাবে অধিক সংখ্যক মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন তুরাগ থানা বিএনপি ও সহযোগি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা। এ ব্যাপারে তুরাগ থানা বিএনপি’র সভাপতি আমানউল্ল্যাহ ভূঁইয়া (আমান) উত্তরা নিউজকে বলেন, আমরা ৫০০ মানুষের হাতে বিএনপি’র পক্ষ থেকে উপহার সামগ্রী তুলে দিতে পেরেছি। করোনার শুরু থেকেই তুরাগের ওয়ার্ডগুলোতে নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও থাকব।

তুরাগ থানার সাধারণ সম্পাদক হারুন অর রশিদ (খোকা) আয়োজন সম্পর্কে জানান, আমরা দেশের মানুষের দুর্দিনে তাদের পাশে দাঁড়াচ্ছি। জনগণের কাছে আমরা দেশনেত্রী খালেদা জিয়া এবং তারেক রহমানের জন্য দোয়া চাই।’

ডিএনসিসির ৫৩নং ওয়ার্ডভুক্ত এলাকাটিতে বিএনপি’র উক্ত কর্মসূচিতে উপস্থিত তুরাগ থানা যুবদলের সভাপতি মাহমুদুল হাসান আলমাছ বলেন, আমরা সুখে, দুঃখে তুরাগবাসীর পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। তারই লক্ষ্য হিসেবে তুরাগের এই ওয়ার্ডটিতে পাঁচ শতাধিক মানুষের কাছে বিএনপি’র পক্ষ থেকে উপহার তুলে দেয়া হয়েছে। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করি যাতে করোনার এই ভয়াবহতা শীঘ্রই কেটে যাক।

এদিকে, আয়োজনটির সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে বেশ দায়িত্বশীল ভূমিকা পালন করেন তুরাগ থানা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। তুরাগ থানা স্বেচ্ছাসেবক দলের নেতা মোঃ শহীদুল ইসলাম (দুলাল) উত্তরা নিউজকে বলেন, আমরা তুরাগ থানা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা বিএনপি’র কর্মসূচিগুলো বাস্তবায়নে সর্বদা কাজ করে যাচ্ছি। সে ধারাবাহিকতায় আজ ৫৩নং ওয়ার্ডের দুঃস্থ মানুষের মানুষগুলোর জন্য যে কর্মসূচি হাতে নেয়া হয়েছিল সেটি বাস্তবায়নে আমাদের স্বেচ্ছাসেবকরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সেটি সম্পন্ন করেছে।