তুরাগের বাউনিয়া-উত্তরার সড়কে মৃত্যুকূপ এটি!!!

উত্তরা নিউজ টোয়েন্টিফর ডটকম। মুহাম্মদ গাজী তারেক রহমান: বৃহত্তর উত্তরার অন্যতম দীর্ঘ পরিসরের এলাকা তুরাগ। উত্তরা ৫ নং সেক্টর সংলগ্ন তুরাগের দলিপাড়া হয়ে বাউনিয়া প্রবেশের একটিমাত্র রাস্তা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উত্তর-পশ্চিমে অবস্থিত জসিম উদ্দীন রোড। প্রতিদিন শত শত দর্শনার্থী বিমান দেখতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান হতে জড়ো হয় এই রোডের দুপাশ জুড়েই।

বিমানবন্দরের নিরাপত্তায় অনেক আগেই সড়কটির একপাশে তৈরি করা হয়েছে উচু দেয়াল ও কাটাতার। এই উচু দেয়াল ঘেঁষে তুরাগের বাউনিয়ায় অগ্রসর হতেই জসিম উদ্দীন রোডের উত্তর-পশ্চিম কোণে রয়েছে কয়েকটি মোড়। এই মোড়গুলোর ওপাড়ে কোন ধরনের যানবাহন আছে কি নেই! সেটি বোঝার কোন উপায় নেই। শুধুমাত্র উচু দেয়ালের কারণেই প্রতিদিন চরম ঝুঁকি নিয়ে রাস্তাটি ধরে চলাচল করছে শত শত যানবাহন। ফলে যেকোন মুহুর্তে দর্শনার্থী বা এলাকাবাসী; যে কেউই সড়কের এই ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে দুর্ঘটনার শিকার হতে পারে।

প্রশাসনের উচিত তুরাগের বাউনিয়া-উত্তরার সড়কটির এই ঝুঁকিপূর্ণ স্থানগুলোকে চিহ্নিত করে কার্যকর পদক্ষেপ নেয়া। যাতে করে ভবিষ্যৎ সড়কটিতে সকল প্রকার দুর্ঘটনা এড়ানো যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *