uttaranews24 uttaranews24
সবার আগে সবসময়


তুরাগের চন্ডালভোগ; একটিমাত্র সড়ক, তাও অবহেলা!







উত্তরা নিউজ টোয়েন্টিফর ডটকম। মুহাম্মদ গাজী তারেক রহমান: বৃহত্তর উত্তরার তুরাগ থানাধীন ডিএনসিসি নবগঠিত ৫৩ নং ওয়ার্ডভুক্ত উত্তরা ১২ নং সেক্টর সংলগ্ন এলাকা চন্ডালভোগ। দীর্ঘদিন ধরেই এলাকাটিতে ধনী-গরীব-মধ্যবিত্তসহ প্রায় সকল শ্রেণির বিভিন্ন পেশার মানুষের বসবাস। উত্তরা ১২ নং সেক্টর হয়ে খালপাড় হতে চন্ডালভোগে প্রবেশের একটিমাত্র সড়ক রয়েছে। এই সড়কটি ধরেই প্রতিদিন যাতায়াত করে কয়েক হাজার এলাকাবাসী। তবে, অত্যন্ত দুঃখনীয় যে, এই এলাকার একটিমাত্র সড়কে বিশেষ জায়গাটিতে (ছবি) দীর্ঘ সময় ধরেই জলাবদ্ধতায় আবদ্ধ থাকে। রাস্তাটির পাশেই রয়েছে বঙ্গবন্ধু সমাজ কল্যাণ সংসদ। কিছুদিন পর পর এই সংসদেই ঘটে স্থানীয় আওয়ামী লীগ নেতা-নেত্রীদের আগমন। অথচ জলাবদ্ধতা নিরসনের কোন উদ্যোগই নেয়া হচ্ছেনা।
এ ব্যাপারে স্থানীয় শিক্ষক মোঃ মনির হোসেন উত্তরা নিউজকে জানান, “একটু বৃষ্টি হলেই আমাদের এলাকার একটিমাত্র রাস্তাটিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এলাকার ছোট ছোট ছেলে- মেয়েরা সকাল-দুপুর রাস্তা দিয়ে পার হতে গিয়ে চরম দুর্ভোগের শিকার হয়। এছাড়া ছোট ছোট যানবাহনসহ এলাকাবাসীর যাতায়াতে প্রচুর সমস্যার সৃষ্টি হচ্ছে এই জলাবদ্ধতা।”
উল্লেখ্য যে, তুরাগের চন্ডালভোগ এলাকাটি ডিএনসিসি নব-গঠিত ৫৩ নং ওয়ার্ডভূক্ত করা হয়েছে। সম্প্রতি ডিএনসিসি উপ-নির্বাচনে নাসির উদ্দিন অত্র ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন। এলাকাবাসীর প্রত্যাশা, নব নির্বাচিত কাউন্সিলর নাসির উদ্দীনের দেয়া প্রতিশ্রুতি শীঘ্রই তিনি বাস্তবায়ন করবেন। যাতে করে তুরাগের চন্ডালভোগবাসী তাদের দীর্ঘদিনের এই সমস্যাটি থেকে মুক্তি পাবে।