তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতি তুলে ধরলেন শেখ মামুন


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৯ - ০৮:১০:৫৪ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার: সম্প্রতি বিমানবন্দর থানা আওয়ামী লীগ কর্তৃক জাতীয় চার নেতার স্মরণে দোয়া ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তরুণ প্রজন্মের নিকট জাতীয় চার নেতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশেষ গুরুত্ব তুলে ধরেছেন শেখ পরিবারের অন্যতম সদস্য ও উত্তরার স্বনামধন্য রাজনীতিবীদ শেখ মামুনু হক (মামুন)।

শেখ পরিবারের সদস্য শেখ মামুনুল হক (মামুন) এর বক্তব্যটি এখানে

শেখ মামুন বলেন, “২৫ শে মার্চ রাতে যখন জাতির পিতা বঙ্গবন্ধুকে গ্রেফতার করা হয়। তার আগেই জাতির জনক বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা রেকর্ড করে রেখেছিলেন। আর সেই রেকর্ড পরবর্তীতে ইপিআরে ওয়ারল্যাসের ও টিএন্ডটির মাধ্যমে চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় এটি প্রচার করা হয়েছে।” তিনি বলেন, “এটা কোন আমার আপনার কোন কথা নয় বরং এটি আমেরিকান কূটনৈতিক প্রতিবেদনে উঠে এসেছে। অথচ একটি শ্রেণি স্বাধীনতার ঘোষক বলে দেশে দিন দিন অপ-প্রচার চালিয়ে যাচ্ছে। যা নিতান্তই একটি বিভ্রান্তিকর।”

শেখ মামুনুল হক বলেন, “শেখ পরিবারের সন্তান হওয়ায় জাতীয় চার নেতাকে অনেক কাছ থেকে দেখার সৌভাগ্য হয়েছিল আমার। পাকিস্তানিরা বুঝতে পেরেছিল বঙ্গবন্ধুর অবর্তমানে বাঙালীর এই চার নেতা বেঁচে থাকলে বাংলাদেশ শীঘ্রই বিশ্বের বুকে উন্নত রাষ্ট্র হিসেবে পাকিস্তানকে ছাড়িয়ে যাবে। আর তাই এদেশীয় দোসরদের দিয়েই পাকিস্তানী এজেন্টরা জাতির এই চার নেতাকে জেলে পুড়ে নৃশংসভাবে হত্যা করেছে।”

এসময় তিনি জাতীয় চার নেতা যথাক্রমে সাবেক উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশী প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আবুল হাসনাত মোহাম্মদ কামরুজ্জামান নাম উচ্চারণ করে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরেন এবং একই সাথে তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জেনে রাখতে উৎসাহিত করেন।